Categories: দেশনিউজ

পরীক্ষায় নকল রুখতে এমন আশ্চর্যজনক পদক্ষেপ নিল এই কলেজ

Advertisement

Advertisement

একটি অদ্ভুত ঘটনা! পরীক্ষায় নকল রুখতে কর্নাটকের এক বেসরকারী কলেজে শিক্ষার্থীদের কার্টন পড়ানো হয়।

Advertisement

বেঙ্গালুরু থেকে প্রায় ৩৩০ কিলোমিটার দূরে অবস্থিত হাভেরীর ভগত প্রি-ইউনিভার্সিটি কলেজের শিক্ষার্থীদের ছবি সোশ্যাল মিডিয়ায় ব্যাপকভাবে ভাইরাল হয়েছে। সেই ছবিতে কলেজের ছাত্র-ছাত্রীদের ক্লাসরুমে কার্ডবোর্ডের বাক্স পড়ে বসে থাকতে দেখা যাচ্ছে। জানা গিয়েছে যে এমনটি করা হয়েছে পরীক্ষাই নকল রুখার জন্য। এরকম ঘটনার জন্য কলেজটিকে অনেক সমালোচনার সম্মুখীন হতে হয়েছে।

Advertisement

শুক্রবার, কর্ণাটকের শিক্ষামন্ত্রী এস সুরেশ কুমার এই বিষয়ে প্রতিক্রিয়া ব্যক্ত করে বলেছেন যে ঘটনাটি “পুরোপুরি অগ্রহণযোগ্য”। তিনি টুইট করে বলেন, “ এটি সম্পূর্ণরূপে অগ্রহণযোগ্য। শিক্ষার্থীদের সঙ্গে পশুর মতো ব্যবহার করার অধিকার কারও নেই। এই দুর্বৃত্তিটির যথাযোগ্যভাবে মোকাবেলা করা হবে।”

Advertisement

অপরদিকে এই পদক্ষেপকে ন্যায়সঙ্গত ব্যাখ্যা করে কলেজের প্রধান এমবি সতীশ সাংবাদিকদের বলেন যে বিহারের একটি কলেজে এই একই পদক্ষেপ নেওয়া হয়েছিল এবং সোশাল মিডিয়ায় তা অনেক সমর্থন পেয়েছিল। তিনি আরও বলেন, “ শিক্ষার্থীদের উন্নতির জন্য আমরা এটি করার চেষ্টা করেছি। আমরা চাই না যে শিক্ষার্থীদের মন ডাইভার্ট হোক … বাক্সগুলির সামনের দিকটি খোলা ছিল। এটি আমাদের নতুন এক্সপেরিমেন্ট ছিল। আমরা ইতিবাচক এবং নেতিবাচক উভয় প্রতিক্রিয়াই পেয়েছি।”

সূত্রের খবর, ডেপুটি ডিরেক্টর অফ পাবলিক ইন্সট্রাকশন এর এক সিনিওর অফিসার জানিয়েছেন যে এই ঘটনার তদন্তের নির্দেশ দেওয়া হয়েছে।

Recent Posts