একইসাথে ক্যামেরাবন্দী হল এক ফ্রেমে ৫০ টি বজ্রপাত, নিমেষেই ভাইরাল ভিডিও

Advertisement

Advertisement

প্রকৃতি একটি রহস্যেময়ী খনি। এখনো মানুষের কাছে প্রকৃতি তার কোষাগারে যা লুকিয়ে রেখেছে তার অনেকটাই অজানা আছে। নিত্যদিন আমরা কিছু দুর্দান্ত তথ্য পাই এবং আমরা যখন এটি দেখি তখন আমরা হতভম্ব হয়ে যাই যে এই জাতীয় জিনিসগুলি আদেও ঘটে বা ঘটতে পারে। ৩৭ বছর বয়সী ফটোগ্রাফার হার্নান্দো বিভেরা কারভেন্টেস মেক্সিকোতে একটি অসাধারন ফটো ফ্রেম তুলে ধরেছেন আগ্নেয়গিরির কাছে একটি বিরল দৃশ্যের তিনি ভিডিও করেছেন। তিনি ৫০ টিরও বেশি বিদ্যুতের দৃশ্য একটি ফ্রেমেই বন্দী করেছেন।

Advertisement

তিনি বিদ্যুতের এই বিরল দৃশ্যটি ক্যামেরায় ধারণ করেছিলেন প্রায় কালিমার আগ্নেয়গিরির কাছে ১৩,০০০ ফুট উচ্চতায়। স্থানীয় সূত্রানুসারে ,সেই রাতে বজ্রবিদ্যুৎ এর মাত্রা এতটাই বেশি ছিল যে সেইদিন স্থানীয় লোকদের ঘুম কেড়ে নিয়েছিল। ছোটবেলা থেকেই হার্নান্দো বিভেরা কারভেন্টেস বজ্রবিদ্যুৎ সম্পর্কে একটু বেশি আগ্রহী ছিল।

Advertisement

Advertisement

হার্নান্দো বিভেরা কারভেন্টেস বলেছিলেন যে তিনি ৫ মিনিটে ৪০-৫০ টি বজ্রপাত দেখতে পেয়েছিলেন। তিনি প্রায় ৪২ টি ছবি ক্যামেরাবন্দী করে। তিনি এই চিত্রগুলি এমনভাবে সংযুক্ত করেছেন যাতে দেখে মনে হয় এটি একটি ফ্রেমে ৫০ টি বজ্রপাতের মতো। ছবিটি সোশ্যাল মিডিয়ায় আপলোড হওয়া মাত্রই ভাইরাল হয়ে যায়। নেট দুনিয়ার দর্শকরা হতভম্ব হয়ে যায় এটি দেখে। তারা এরকম দৃশ্য আগে কখনই দেখেনি বললেই চলে।

Recent Posts