চাঞ্চল্যকর ঘটনা কোলকাতায়, হাসপাতালের গেটের বাইরে বিক্রি হল করোনা ভাইরাসের আয়ুর্বেদিক ওষুধ

Advertisement

Advertisement

যেখানে করোনা ভাইরাসের প্রতিষেধক আবিস্কারের চেষ্টা চালিয়ে যাচ্ছেন দেশ বিদেশের বিজ্ঞানীরা, সেখানে এক ব্যক্তি বিক্রি করছেন করোনা ভাইরাসের হাত থেকে মুক্তি পাওয়ার ওষুধ! আর তাতে বিশ্বাস করে তাঁর থেকে ওষুধও নিচ্ছেন অনেকে, এমনই চাঞ্চল্যকর ঘটনা ঘটে শুক্রবার বেলেঘাটা আইডি হাসপাতালের ইমারজেন্সি গেটের বাইরে। হাসপাতালে লাইনে দাড়িয়ে থাকা ব্যক্তিদের মধ্যে অনেকেই সেই ব্যক্তির কাছে গিয়ে ভিড় করেন৷ জানতে চান তার ওষুধ সম্পর্কে।

Advertisement

যিনি এই কর্মকান্ডটির মূলে তার নাম অরুণ কুমার সাউ, ঠাকুরপুকুরের বাসিন্দা। শুক্রবার বেলেঘাটা আইডির বাইরে পসরা সাজিয়ে করোনা নিয়ন্ত্রনের নানা আয়ুর্বেদ ভেষজ তার কাছে আছে বলে দাবি করেন, আর সহজেই সেখানে লোকেরা ভিড় করে, ওই ব্যক্তি কী ওষুধ বিক্রি করছেন তা দেখতে লাইন লাগায় অনেকে। তুলসি, জাইফল, হরিতকী, বয়রা, দারচিনি, লবঙ্গ, গোলমরিচের মতো উপাদান কিনে তা গুঁড়ো করে গরম জলে ১৫ মিনিট ফুটিয়ে খেলেই হবে না করোনা ভাইরাস, শুক্রবার এরকমই ওষুধের পসরা নিয়ে বেলেঘাটা আইডির বাইরে বসেন অরুণ কুমার সাউ।

Advertisement

আরও পড়ুন : রাজ্যজুড়ে আতঙ্ক, আরও একজনের শরীরে ধরা পড়ল COVID-19 জীবাণু

Advertisement

ঠাকুরপুকুরর তার মুদির দোকান, কখনো চালান ট্যাক্সি। এই ধরনের ওষুধ বিক্রি নিয়ে তাকে প্রশ্ন করা হলে তিনি বলেন করোনা ভাইরাসে আক্রান্ত অনেকেই ভর্তি আছে বেলেঘাটা আইডি হাসপাতালে, একথা তিনি শুনেছেন আর তাঁদের এই রোগের হাত থেকে বাঁচাতে তিনি বসেন তার ওষুধের সম্ভার নিয়ে। অনেকে বিশ্বাস করেছেন তার কথায়, অনেকে আবার বলেন বড় বড় বিজ্ঞানীরা ওষুধ আবিষ্কার করতে পারছেন না, তারা এখনো চালিয়ে যাচ্ছেন চেষ্টা।এ এই ভাবে নয় বিজ্ঞানসম্মত ভাবেই করতে হবে চিকিৎসা।

কিন্তু যেখানে বেলেঘাটা আইডি হাসপাতালের করোনা আতঙ্ক নিয়ে আসছেন বহু মানুষ সেখানে প্রশাসনের নজর এড়িয়ে এধরনের ওষুধ বিক্রির ঘটনা তুলে ধরছে নানান প্রশ্ন। রাজ্যে করোনা আক্রান্ত ৩ জন ভর্তি রয়েছেন আইডিতে। প্রচুর পুলিশ থাকা সত্বেও ইমারজেন্সি গেটের বাইরে দাঁড়িয়ে এভাবে করোনা ভাইরাসের ওষুধ কিকরে কেউ বিক্রি করতে পারেন উঠছে প্রশ্ন। যদিও এভাবে কিছুক্ষন ওই ব্যক্তির ওষুধ বিক্রি চলার পর পুলিশ সেখান থেকে ও-ই ব্যক্তিকে সরিয়ে দেয়।