BB Specialসোশ্যালে মিম

বাচ্চাদের অংকে বড়রা কাবু, দেখুন তো আপনি পারেন কি না, বেশিরভাগই হিমশিম খেয়েছেন

Advertisement
Advertisement

শৈশবে আমরা যে সব শিক্ষা পেয়েছি, তা অনেক সময় আমরা বড় হয়ে ভুলে যাই। এমন পরিস্থিতিতে হঠাৎ করে যখন কোনো প্রশ্ন আমাদের সামনে আসে, তখন সমস্যা হলো আমরা তা সমাধানের কৌশল আর মনে করতে পারি না। ইন্টারনেটে ভাইরাল হওয়া একটি পোস্টের সাথে একই রকম কিছু ঘটছে। এর মধ্যে একটি ছোট প্রশ্ন আছে, যা মানুষকে বিভ্রান্ত করছে। এখনও পর্যন্ত আপনি এমন ধাঁধা সমাধান করেছেন যা চোখকে বিভ্রান্ত করে, তবে আজ আপনার সামনে যে ধাঁধা রয়েছে তাতে আপনাকে আপনার মনকে নিখুঁতভাবে ব্যবহার করতে হবে।

Advertisement
Advertisement

ধাঁধা দেখার পর হয়তো আপনার কিছুটা বিভ্রান্তি হতে পারে, কিন্তু আপনি যদি একটু যুক্তি দিয়ে এই প্রশ্নগুলো সমাধান করেন, তাহলে আপনি দ্রুত উত্তরে পৌঁছে যাবেন। এই প্রশ্নটা খুব একটা কঠিন নয়। ইন্টারনেটে ভাইরাল হওয়া গণিতের ধাঁধা নেট পাড়ার অনেকের মগজের দারুণ পরীক্ষা নিয়েছে। আসলে, এটি একটি জটিল প্রশ্ন এবং এই কারণেই লোকেরা এটি সমাধানে প্রচুর সময় ব্যয় করছে।

Advertisement

প্রশ্ন টি হল যে 2 + 3 = 10, 8 + 4 = 96, 7 + 2 = 63 এবং 6 + 5 = 66। 9 + 5 কত হবে?

Advertisement
Advertisement

এই ধাঁধার সমাধান করার সময় মানুষ বিভিন্ন উত্তর দিয়েছে। কেউ বলেছেন উত্তর ২৩, আবার কেউ বলেছেন ৭০। আপনি যদি এটি সমাধান করতে সক্ষম না হন তবে প্রথমে সঠিক সমাধানটি বলুন। 9 + 5 = 126। এখন আপনি এটা কে কীভাবে দেখবেন? 2 + 3 যোগ করার পরে, উত্তরটি 5 হবে, যা প্রথম সংখ্যা অর্থাৎ 2 দ্বারা গুণিত হয় এবং উত্তরটি 2 + 3 = 10 হয়। 8 + 4 এও উত্তর হবে 12, যা 8 দ্বারা গুণ করা হলে উত্তরটি 96 হবে। একইভাবে, 9 + 5 এর উত্তর হবে 14, যা 9 দ্বারা গুণ করা হলে উত্তরটি 126 হবে।

Advertisement

Related Articles

Back to top button