ব্যবসা-বানিজ্য ও অর্থনীতি

SBI Scheme: দারুন প্রকল্প নিয়ে এলো এসবিআই, অল্প সময়ের মধ্যেই হবে টাকা ডাবল

স্টেট ব্যাঙ্ক অফ ইন্ডিয়ার এই প্রকল্প অনেকেই ব্যবহার করছেন

Advertisement

Advertisement

দেশের পাবলিক সেক্টরের সব থেকে বড় ব্যাংক হল স্টেট ব্যাঙ্ক অফ ইন্ডিয়া। এই ব্যাংকে অনেকেই নিশ্চিত রিটার্ন পাওয়ার জন্য অর্থ বিনিয়োগ করে থাকেন। অনেকেইএই ব্যাংকের বিভিন্ন প্রকল্পে টাকা জমাতে এবং এর বিভিন্ন প্রকল্পে বিনিয়োগ করতে পছন্দ করেন। দেশের কয়েক কোটি মানুষ স্টেট ব্যাঙ্ক অফ ইন্ডিয়ার গ্রাহক রয়েছেন। এই প্রতিবেদনে স্টেট ব্যাংক অফ ইন্ডিয়ার এমন একটি প্রকল্পের সম্পর্কে আলোচনা করা হবে যেখানে বিনিয়োগ করে আপনি খুব সহজেই টাকা ডবল করে ফেলতে পারেন। এই প্রকল্পের মেয়াদ খুব একটা বেশি নয় ফলে আপনি খুব অল্প সময়ের মধ্যে নিজের টাকায় ভালো রিটার্ন পেয়ে যাবেন।

Advertisement

বস্তুত স্টেট ব্যাঙ্ক অফ ইন্ডিয়ার টাইম ডিপোজিটে বিনিয়োগ করে আপনি খুব কম সময়ের মধ্যে নিজের টাকা ডবল করে ফেলতে পারেন। এর জন্য আপনাকে স্টেট ব্যাঙ্ক অফ ইন্ডিয়ার টাইম ডিপোজিটে ১০ বছরের জন্য টাকা বিনিয়োগ করতে হবে। নিয়মিত এবং প্রবীণ নাগরিক উভয়ের জন্য টাইম ডিপোজিট বা ফিক্স ডিপোজিট একটি ভালো বিকল্প। বর্তমানে স্টেট ব্যাঙ্ক অফ ইন্ডিয়া তার নিয়মিত গ্রাহকদের জন্য ৫ বছর থেকে ১০ বছরের ফিক্স ডিপোজিট এর উপরে সাড়ে ৭ শতাংশ সুদ দিচ্ছে। অন্যদিকে, প্রবীণ নাগরিকরা পাচ্ছেন ৭.৫ শতাংশ সুদ।

Advertisement

অর্থাৎ যদি একজন নিয়মিত গ্রাহক ১০ বছরের জন্য ৫ লক্ষ টাকার একটি ফিক্স ডিপোজিট করেন, তাহলে তিনি ম্যাচিউরিটির সময় ৯,৫২,৭৭৯ টাকা পেয়ে যাবেন। অন্যদিকে প্রবীণ নাগরিকরা যদি ১০ বছরের জন্য পাঁচ লক্ষ টাকার ফিক্স ডিপোজিট করে ফেলেন তারা ম্যাচিউরিটির সময় পেয়ে যাবেন ১০,৫১,১৭৪ টাকা। সবমিলিয়ে খুব সহজেই আপনার হয়ে যাবে টাকা ডাবল।

Advertisement

Recent Posts