বিনোদন

‘টুয়েলভ ফেল’ খ্যাত মনোজ শর্মা পেলেন বিশেষ সম্মান, নামের সাথে যুক্ত হল বিশেষ পদক

বলিউডে মনোজ কুমার শর্মার জীবন কাহিনী রঙিন আলোর পর্দায় ফুটে ওঠার সাথে সাথে কেন্দ্রীয় সরকারের তরফ থেকে বিশেষ মেডেল পেয়েছেন বলে জানানো হচ্ছে স্বরাষ্ট্র মন্ত্রকের তরফ থেকে।

Advertisement

Advertisement

বেশ কয়েকদিন আগে বলিউডে মুক্তি প্রাপ্ত সিনেমা 12th ফেল রীতিমতো সাড়া ফেলে দিয়েছে নেটিজেনরা মধ্যে। তবে আমরা আপনাদের জানিয়ে রাখি, এই সিনেমাটি বাস্তব এক চরিত্রকে ঘিরে তৈরি হয়েছিল। আইপিএস মনোজ কুমার শর্মাকে ঘিরে তৈরি হয়েছিল বলিউডের জনপ্রিয় এই সিনেমাটি। এই সিনেমায় দেখানো হয়েছে, উচ্চ মাধ্যমিকে হিন্দি ছাড়া বাকি সব বিষয়ে ফেল করা মনোজ কিভাবে নিজের জীবনের নতুন রাস্তা খুঁজে বের করেন। বিধু বিনোদ চোপড়া তাঁর জীবন কাহিনী এবং সংগ্রামের উপর একটি চলচ্চিত্র ‘১২ ফেল’ তৈরি করেছেন।

Advertisement

সব মিলিয়ে, এই ছবিটা অনায়াসে মানুষের মন ছুঁয়ে দিতে পারে, চোখে আনতে পারে জল। মনোজের সফরকে এমনভাবে ফুটিয়ে তোলা হয়েছে, যা আবেগপ্রবণ করার সঙ্গে সঙ্গে উদ্দিপ্ত করতে বাধ্য। বিধু বিনোদ চোপড়ার ছবির নাম যতই টুয়েলভথ ফেল হোক না কেন বক্স অফিসে দুর্দান্ত রেজাল্টের সঙ্গে পাশ করেছে এই ছবিটি। মন জিতেছে দর্শকদেরও। বিক্রান্ত মাসে অভিনীত এই ছবিটি সর্বকালের সব থেকে বেশি রেটিং পাওয়া ভারতীয় ছবির তকমাও পেয়েছে।

Advertisement

এদিকে বলিউডে মনোজ কুমার শর্মার জীবন কাহিনী রঙিন আলোর পর্দায় ফুটে ওঠার সাথে সাথে কেন্দ্রীয় সরকারের তরফ থেকে বিশেষ মেডেল পেয়েছেন বলে জানানো হচ্ছে স্বরাষ্ট্র মন্ত্রকের তরফ থেকে। ৩৭ জন সেন্ট্রাল ইন্ডাস্ট্রিয়াল সিকিউরিটি ফোর্স (সিআইএসএফ) কর্মীদের মধ্যে রয়েছেন যারা ৭৫ তম প্রজাতন্ত্র দিবসের সন্ধ্যায় বিভিন্ন পুলিশ এবং ফায়ার সার্ভিস মেডেল পেয়েছেন৷

Advertisement

কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রকের একটি বিবৃতিতে বলা হয়েছে, ২০০৫ সালের সিভিল সার্ভিস ব্যাচে শর্মা নামের একজন কর্মকর্তা ভারতীয় পুলিশ সার্ভিসের মহারাষ্ট্র ক্যাডারে, বিহার ক্যাডারের তার ব্যাচমেট জিতেন্দ্র রানার পাশাপাশি আরও কয়েকজন মেধাবী পুলিশ কর্মকর্তা প্রজাতন্ত্র দিবসে স্বরাষ্ট্র মন্ত্রকের বিশেষ সম্মান তথা (এমএসএম) পদক পেয়েছেন।

Recent Posts