নিউজ

Rain Forecast: সকাল থেকেই মেঘলা আকাশ কলকাতায়, বজ্র বিদ্যুৎসহ বৃষ্টিতে ভিজবে বাংলার এই ৯ জেলা

১৫ তারিখের পর দুইদিন দক্ষিণবঙ্গের জেলায় বিক্ষিপ্তভাবে বৃষ্টির সম্ভাবনা রয়েছে

Advertisement

Advertisement

হোলির দিন থেকেই আকাশের মুখভার রাজ্যজুড়ে। গতকাল বেলা গড়ালে রোদের দেখা মিললেও, আজ ১০ মার্চ শুক্রবার সকাল থেকেই মেঘলা আকাশ কলকাতাসহ সংলগ্ন শহরতলীতে। আজ সকাল থেকেই মেঘের ফাঁক দিয়ে উঁকি দিতে পারেনি সূর্যমামা। আর তাতেই বৃষ্টির সম্ভাবনার কথা জানিয়েছে হাওয়া অফিস। রাজ্যের কিছু জেলা আর কিছুক্ষনের মধ্যেই বৃষ্টিতে ভিজতে পারে। উত্তর ও দক্ষিণবঙ্গের কিছু জেলায় আজ বর্জবিদ্যুৎসহ বৃষ্টির সম্ভাবনা রয়েছে। গতকাল রাত থেকেই তাপমাত্রা কমেছে কলকাতার।

Advertisement

আলিপুর হাওয়া অফিসের খবর অনুযায়ী, শুক্রবার উত্তরবঙ্গের দার্জিলিং ও কালিম্পং-এ হালকা বৃষ্টি হতে পারে। অন্যদিকে পুরুলিয়া, বাঁকুড়া, পশ্চিম বর্ধমান, ঝাড়গ্রাম এই জেলাগুলিতে হালকা বৃষ্টির সম্ভাবনা থাকছে। এরপর ১১ তারিখও হালকা বৃষ্টির সম্ভাবনা থাকছে। তবে আপনাদের জানিয়ে রাখি, চলতি মাসে ১৫ তারিখের পর দুইদিন দক্ষিণবঙ্গের জেলায় বিক্ষিপ্তভাবে বৃষ্টির সম্ভাবনা রয়েছে। বৃষ্টি হলে স্বাভাবিকভাবেই তাপমাত্রা কমবে শহর কলকাতার।

Advertisement

ঝাড়খণ্ডের দমকা হাওয়া আর ওড়িশাতে ঘূর্ণাবর্ত এর কারণে তাপমাত্রার হেরফের হচ্ছে। যার ফলে ঝাড়খণ্ড এবং ওড়িশা সংলগ্ন জেলাগুলিতে আংশিক মেঘলা আকাশ থাকবে। তবে বৃষ্টি হলেও তাপমাত্রার বিরাট ফারাক দেখা যাবে না। আর উল্লিখিত জেলাগুলি ছাড়া বাকি জেলা শুষ্ক থাকবে। তবে কলকাতায় এখন বৃষ্টির তেমন কোনো সম্ভাবনা নেই বলেই জানিয়েছে আবহাওয়া দপ্তর।

Advertisement

Recent Posts