টলিউড

৪৮-এ যৌবন ধরে রেখেছেন Rachana Banerjee, রোজ করেন এই কাজ

Advertisement

Advertisement

সেই শুরুর সময় থেকে ছোটপর্দার ‘দিদি নম্বর ১’ টলিউডের রচনা বন্দ্যোপাধ্যায়। একটা সময় ওড়িয়ার পাশাপাশি টলিউড ইন্ডাস্ট্রি দাপটের সাথে রাজত্ব করেছেন এই অভিনেত্রী। ইন্ডাস্ট্রির প্রথম সারির অন্যতম সুন্দরী অভিনেত্রী তিনি। একের পর এক হিট উপহার দিয়েছেন নিজের দর্শকদের। তবে এই মুহূর্তে বড়পর্দা থেকে দূরে সরে থাকলেও ছোটপর্দার জনপ্রিয় সঞ্চালিকা তিনি। তবে ৪৮’এর নিজের চিরযৌবন ধরে রেখেছেন অভিনেত্রী। দিন দিন সুন্দর হয়ে যাচ্ছেন তিনি। এই মুহূর্তে তার রূপের সেই রহস্যই উঠে এসেছে প্রকাশ্যে এসেছে।

Advertisement

১) খাদ্যাভ্যাস- নিজের রূপ ধরে রাখার জন্য প্রতিদিনের খাদ্যাভ্যাসের উপর ভীষণভাবে নজর দেন অভিনেত্রী। বাইরের তেল-মশলাযুক্ত খাবার একেবারেই খান না তিনি। প্রচুর পরিমাণে শাকসবজি খান প্রতিদিন। পাশাপাশি লাউ ও উচ্ছের রসও খান নিয়মিত। উল্লেখ্য, উপযুক্ত খাদ্যাভ্যাসের পাশাপাশি নির্দিষ্ট সময়মতো খাবার খেয়ে থাকেন তিনি, যা অত্যন্ত প্রয়োজনীয় সুস্থ শরীরের জন্য।

Advertisement

২) পর্যাপ্ত জল-নিয়মিত শরীরের প্রয়োজনীয় অর্থাৎ পর্যাপ্ত পরিমাণে জল খেয়ে থাকেন অভিনেত্রী। অভিনেত্রী মনে করেন অতিরিক্ত জল খেলে শরীরের বিষাক্ত পদার্থগুলি বেরিয়ে যায়। যার ফলস্বরূপ রূপ স্বাভাবিকভাবে অনেকখানিই প্রস্ফুটিত হয়।

Advertisement

৩) ত্বক ও চুলের প্রতি যত্নশীল- উপযুক্ত খাদ্যাভ্যাসের পাশাপাশি নিজেকে সুন্দর রাখতে গেলে নিজের যত্ন নেওয়াও প্রয়োজন। একথা জানেন অভিনেত্রী। সেক্ষেত্রে প্রতিদিন নিয়মিত বাড়ি থেকে বেরোনোর আগে সানস্ক্রিন মেখে বেড়ন তিনি। পাশাপাশি প্রতিদিন নিয়ম করে স্ক্রাবিং, টোনিং করে থাকেন তিনি। ভীষণভাবে যত্ন নেন চুলেরও। ঘরোয়া ভাবে হোক কিংবা পার্লারে গিয়ে নিজের চুলের যতটা সম্ভব যত্ন নেওয়ার চেষ্টা করেন তিনি।

৪) মানসিকভাবে যত্নশীল- নিজের চিরযৌবন ধরে রাখতে সর্বদা টেনশন মুক্ত থাকেন অভিনেত্রী। মানসিকভাবে সুস্থ থাকতে গেলে টেনশন থেকে মুক্তি পাওয়া জরুরী। তাই অভিনেত্রী যতটা সম্ভব টেনশন থেকে নিজেকে দূরে রাখার চেষ্টা করেন। মানসিক অবসাদের ছাপ শরীরের পাশাপাশি পরে চোখে-মুখেও। তাই সবকিছুর পাশাপাশি নিজের মনেরও যত্ন নিয়ে থাকেন অভিনেত্রী।

Recent Posts