কিভাবে সাজাচ্ছে দল? ফয়সালার ম্যাচে কেমন হবে ভারতের প্রথম একাদশ

Advertisement

Advertisement

ভারতের লক্ষ্য হবে ইংল্যান্ডের বিরুদ্ধে যেকোনো প্রকারে আজকের টি২০ ম্যাচ জেতা। আমরা দেখেছি প্রথমে যে দল ব্যাটিং করে তাঁরা ম্যাচটি হারে। এদিকে চতুর্থ ম্যাচে প্রথমে ব্যাটিং করার পর সেই ম্যাচে জয় পায় ভারত। ১৮৫ রান করে ভারত ইংল্যান্ডকে ১৭৭/৮ রানে পরাজিত করে, এভাবে ৮ রানে খেলায় জয়লাভ করে। পঞ্চম টি২০ তে পৌঁছে, বিরাট কোহলির ফিটনেস নিয়ে কিছু প্রশ্ন উঠছে। ইংল্যান্ডের ব্যাটিংয়ের সময় ১৫ ওভারের পড়ে চোটের কারণে মাঠ ছাড়েন বিরাট। তখন থেকে অধিনায়কত্ব সামলান রোহিত শর্মা।

Advertisement

তাহলে সে কি সিরিজ-নির্বাচকের খেলার উপযুক্ত? আর ভারত কি ঈশান কিষাণ আর যুজবেন্দ্র চাহালকে ফিরিয়ে আনবে? এখন পর্যন্ত টি-টোয়েন্টি সিরিজে খারাপ পারফরম্যান্সের সত্ত্বেও, কেএল রাহুল কে আরেকবার দলে সুযোগ দেবে ম্যানেজমেন্ট এমনটাই আন্দাজ করা হচ্ছে তিনি রোহিত শর্মার সাথে ওপেন করবেন। যেহেতু সূর্যকুমার একটি চমৎকার অর্ধ-শতক করেন, ঈশান ফিট থাকলেও বাইরে থাকতে পারেন। বাঁ-হাতি এই ব্যাটসম্যান কোমরের হালকা চোটের কারণে চতুর্থ টি২০ মিস করেছিলেন।

Advertisement

আজ সবার নজর থাকবে ক্যাপ্টেন কোহলির দিকে, যিনি আগের ম্যাচে ফিল্ডিং করার সময় চোট পেয়ে মাঠের বাইরে চলে গিয়েছিলেন। পোস্ট ম্যাচ প্রেসেন্টেশনে তিনি বলেন, “চোট নিয়ে চিন্তার কিছু নেই। দৌড়ে গিয়ে বল নিক্ষেপ করার সময় আমার পেশিতে লেগে যায়। এখান থেকে চোট আরও বেড়ে যাক সেটা চাইনি। তাই সময় নষ্ট না করে মাঠের বাইরে চলে আসি কারণ আমাদের সামনে একটা গুরুত্বপূর্ণ ম্যাচ আছে। তবে শেষ ম্যাচের আগে আমি ১০০ শতাংশ ফিট হয়ে যাব এমনটাই আশা রাখছি। পরের ম্যাচে খেলতে অসুবিধা হবে না।” এর থেকেই বোঝা যাচ্ছে কোহলি ফিট এবং তিনি সিরিজের চূড়ান্ত টি২০ খেলবেন।

Advertisement

বাকি ব্যাটিং লাইনআপ একই থাকবে বলে আশা করা হচ্ছে, যার মানে আর যুজবেন্দ্র চাহালের জন্য কোন জায়গা নেই। ভুবনেশ্বর কুমার পেস আক্রমণ নেতৃত্ব দেবেন এবং সেই সঙ্গে শার্দুল ঠাকুর এবং হার্দিক পান্ডিয়া দলে তাদের জায়গা ধরে রাখবেন। রাহুল চাহার লেগ স্পিনারের ও ওয়াশিংটন সুন্দর অলরাউন্ডারের দায়িত্ব পালন করবেন।

ভারতে সম্ভাব্য একাদশঃ রোহিত শর্মা, কেএল রাহুল, সূর্যকুয়ামার যাদব, বিরাট কোহলি(অধিনায়ক), শ্রেয়াস আইয়ার, ঋষভ পন্থ, হার্দিক পান্ডিয়া, ওয়াশিংটন সুন্দর, ভুবনেশ্বর কুমার, শার্দুল ঠাকুর, রাহুল চাহার।