খেলা

Hardik Pandya: গুজরাটকে চ্যাম্পিয়ন করে এবার বিশ্বকাপে নজর পান্ডিয়ার, জানালেন ভবিষ্যৎ পরিকল্পনার কথা

আমার লক্ষ্য সহজ, আমার দল যাতে জিততে পারে, সেটা নিশ্চিত করতে চাই। সেটা হোক সংক্ষিপ্ত ওভারের বিশ্বকাপ কিংবা দীর্ঘ ওভারের বিশ্বকাপ।

Advertisement

Advertisement

আন্তর্জাতিক ক্রিকেট থেকে দীর্ঘদিন বাইরে রয়েছেন হার্দিক পান্ডিয়া। মনে করা হয়েছিল যে, ক্যারিয়ারের সমাপ্তি হতে চলেছে তার। পিঠে যন্ত্রণার জন্য দীর্ঘদিন ধরে ক্রিকেট জগতের বাইরে অবস্থান করছিলেন তিনি। তবুও আইপিএলের মত বড় মঞ্চে গুজরাটের কর্মকর্তারা তার ওপর আস্থা দেখান। তারকা ক্রিকেটারদের ছেড়ে পান্ডিয়াকে অধিনায়ক হিসেবে নির্বাচন করেন তারা। আর নেতৃত্ব হাতে পেতেই সেরার সেরা পারফর্মেন্স করে দেখালেন হার্দিক পান্ডিয়া।

Advertisement

ফাইনাল ম্যাচে একরকম রাজস্থানকে দুধে-ভাতে হারিয়ে ট্রফি ঘরে তুলল গুজরাট টাইটান্স। আর ফাইনালে রাজস্থানকে পরাজিত করতে সবচেয়ে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেছিলেন অধিনায়ক হার্দিক পান্ডিয়া। বল হাতে একরকম রাজস্থানের ব্যাটিং অর্ডার ভেঙে দেন তিনি। জস বাটলার, সঞ্জু স্যামসন সহ হাই হিটার সিমরন হেটমায়ারের উইকেট তুলে নেন তিনি। ৪ ওভার বল করে মাত্র ১৭ রানের বিনিময়ে মূল্যবান তিনটি উইকেট দখল করেন তিনি। তাছাড়া ব্যাট হাতে মূল্যবান ৩৪ রানের ইনিংস খেলেছেন হার্দিক পান্ডিয়া।

Advertisement

আইপিএলের মেগা আসরে নিজের মনোবাসনা পরিষ্কার করেছেন হার্দিক পান্ডিয়া। গুজরাটের হয়ে পুরো টুর্ণামেন্টে সবথেকে বেশি রান সংগ্রহ করেছেন তিনি। তাছাড়া বল হাতেও তুলে নিয়েছিলেন মূল্যবান ৮ উইকেট। আইপিএলে দুর্দান্ত পারফরম্যান্সের পর অবশেষে ভারতের জাতীয় দলে খেলার সুযোগ পেলেন হার্দিক পান্ডিয়া।

Advertisement

এদিন ফাইনাল ম্যাচ শেষে আগামী দিনে হার্দিক পান্ডিয়ার পরিকল্পনা সম্পর্কে প্রশ্ন করা হলে তিনি স্পষ্ট উত্তর দেন যে, “যাই ঘটে যাক না কেন, ভারতের হয়ে বিশ্বকাপ জিততে হবে। আর এটাই এখন আমার মূল লক্ষ্য। এর জন্য আমি আমার যা সবটা নিংড়ে দেব। দলকে সবার আগে আমি রাখি। আমার লক্ষ্য সহজ, আমার দল যাতে জিততে পারে, সেটা নিশ্চিত করতে চাই। সেটা হোক সংক্ষিপ্ত ওভারের বিশ্বকাপ কিংবা দীর্ঘ ওভারের বিশ্বকাপ।’

Recent Posts