বিনোদন

বলিউডে পড়ল দুঃখের পাহাড়, এখন আর নেই এই কিংবদন্তি, চোখের জল ফেলছে গোটা ফিল্ম ইন্ডাস্ট্রি

যশ চোপড়ার স্ত্রীর প্রয়াণে দুঃখিত গোটা বলিউড

Advertisement

Advertisement

৭৪ বছর বয়সে প্রয়াত হলেন বলিউড পরিচালক তথা যশ রাজ ফিল্মসের প্রতিষ্ঠাতা যশ চোপড়ার স্ত্রী পামেলা চোপড়া। শেষ হওয়ার খবর অনুযায়ী বৃহস্পতিবার মুম্বাইতে প্রয়াত হয়েছেন পামেলা দেবী। লীলাবতী হাসপাতালে মোটামুটি ১৫ দিন পর্যন্ত ভেন্টিলেশনে ছিলেন তিনি। তার স্বামী যশ চোপড়ার সঙ্গে তিনি বহু কাজ করেছেন এবং সেই সমস্ত কাজের জন্য সারা ভারতে তিনি পেয়েছেন খ্যাতি। দীর্ঘদিন ধরে নিউমোনিয়া এ আক্রান্ত ছিলেন বলে জানতে পারা যাচ্ছে। যশ রাজ ফিল্মসের ব্যানারে তিনি লেখক কস্টিউম ডিজাইনের এবং গায়িকা হিসেবে বহু সিনেমাতে কাজ করেছেন।

Advertisement

শাহরুখ খান থেকে শুরু করে আমির খান এবং সালমান খান সবাই তার এই মৃত্যুতে গভীর শোকাহত। শাহরুখ খানের জীবনের সবথেকে বড় সিনেমা দিলওয়ালে দুলহানিয়া লে জায়েঙ্গে ছবিতে ঘর আজা পরদেশী গানে গলা দিয়েছেন পামেলা। এর পাশাপাশি চাঁদনী সিনেমার একটি গান গেয়েছেন তিনি। ১৯৭৬ সালে যশ চোপড়ার কভি কভি ছবিটির গল্প লিখেছিলেন তিনি। অমিতাভ বচ্চনের সঙ্গেও তার ছিল আত্মিক যোগাযোগ। ১৯৮১ সালে অমিতাভ বচ্চনের জীবনের সবথেকে বিতর্কিত সিনেমা সিলসিলা ছবিতে তিনি কস্টিউম ডিজাইনার হিসেবে কাজ করেছিলেন। এই ছবির জন্য তিনি বলিউডের সেরা ফ্যাশন ডিজাইনের সম্মান পেয়েছিলেন। হলে বলতে গেলে যশ রাজ ফিল্মসের ব্যানারের অন্যতম ভিত্তি ছিলেন পামেলা চোপড়া।

Advertisement

তার মৃত্যুতে গভীরভাবে শোকাহত সারা বলিউড। বলিউডে যেন একেবারে দুঃখের বাঁধ ভেঙ্গে গিয়েছে। তার দুই পুত্র আদিত্য চোপড়া এবং অভিনেতা উদয় চোপড়া গভীরভাবে শোকাহত বলে জানা যাচ্ছে। বৃহস্পতিবার যশ রাজ ফিল্মসের সামাজিক মাধ্যমে একটি পোস্টার দিয়ে তার প্রয়াণ বার্তা জানানো হয়েছে। তার শেষকৃত্যে শামিল হয়েছিল পুরো বলিউড। উপস্থিত ছিলেন সালমান খান, শাহরুখ খান, ক্যাটরিনা কাইফ, ভিকি কৌশল, অমিতাভ বচ্চন এবং রেখা

Advertisement

Recent Posts