মাস্ক কেনার পয়সা নেই, বাবুই পাখির বাসা মাস্ক হিসেবে ব্যবহার করছেন এই ব্যক্তি

তেলেঙ্গানার মেহেবুবনগরীর বাসিন্দা মেকালা পেনশন নিতে যাবার সময় এই অদ্ভুত মাস্ক পরলেন

Advertisement

Advertisement

ভারতে করোনা ভাইরাসের দ্বিতীয় ঢেউ ছড়িয়ে পড়েছে। প্রতিদিন বহু মানুষ করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হচ্ছেন। দেশের এক্সপার্টরা মাস্ক ব্যবহার এবং হ্যান্ড স্যানিটাইজার ব্যবহার করার পরামর্শ দিচ্ছেন ভাইরাসের থেকে বাঁচার জন্য। যদিও, সকলের পক্ষে এই মুহূর্তে মাস্ক কেনা সম্ভব নয়। একটি N95 মাস্কের দাম মোটামুটি ১০০ টাকার কাছাকাছি হতে পারে। এই পরিস্থিতিতে এতটা দামি একটা জিনিস কোন সাধারণ মানুষের পক্ষে কেনা সম্ভব হয়ে উঠছে না। তার পাশাপাশি দামি সাবান এবং স্যানিটাইজার ব্যবহার করাও অনেকের কাছে বিলাসিতার সমান।

Advertisement

এ রকমই একটি ঘটনা দেখা গেল তেলেঙ্গানায়, যেখানে এক ব্যক্তি ফেস মাস্ক না কিনতে পারায় পাখির বাসা মুখে পরে নিয়ে একটি মাস্কের মত জিনিস তৈরি করে ফেলেছেন। তেলেঙ্গানার মেহবুবনগর জেলার বাসিন্দা মেকালা কুর্মাইয়া এই অদ্ভুত একটি মাস্ক পরে স্থানীয় মন্ডল অফিসে নিজের পেনশন আনতে যান। তার কাছে মাস্ক কেনার পয়সা টুকু নেই। এই কারণে তিনি বাবুই পাখির একটি বাসা মুখে পরে নিয়ে সরকারি অফিসের সামনে পৌঁছে গিয়েছিলেন। এই ঘটনাটি দেখে সকলে অবাক হয়ে যান।

Advertisement

Advertisement

তার ছবি ইতিমধ্যেই সোশ্যাল মিডিয়াতে ভাইরাল হয়ে গিয়েছে এবং বহু মানুষ তার এই অদ্ভুত কার্যকলাপ দেখে অবাক হয়ে গিয়েছেন। টুইটারে একজন নেটিজেন লিখেছেন, “মেকালা কূর্মাইয়া মাস্ক কিনতে না পারলেও তিনি একটি মাস্ক নিজে পরে রয়েছেন। তিনি মেহেবুবনগর জেলার বাসিন্দা এবং স্থানীয় মন্ডল অফিসে তার পেনশন নিতে এসেছেন একটি বাবুই পাখির বাসা পরে। খুব একটা ভালো ভাবে না হলেও তিনি চেষ্টা করেছেন। সরকারের তরফে এই সমস্ত মানুষদের সাহায্য করার জন্য মাস্ক বিতরণ করা উচিত।”

Recent Posts