করোনা আক্রান্তদের জন্য খাবারের ব্যবস্থা করছেন মা, বাক্সে ভালো থাকার বার্তা লিখছে একরত্তি ছেলে

খাবারের বাক্সের ওপরে এই খুদে তার নিজের হাতে পজিটিভিটির বার্তা লিখছে, আসা করছে যেনো তারা খুশি থাকেন

Advertisement

Advertisement

করোনা ভাইরাসের দাপটে কাবু হয়ে রয়েছে গোটা ভারত। এই পরিস্থিতিতে সকলে সকলের পাশে দাঁড়িয়ে এই মহামারীর মোকাবিলা করতে হবে আমাদের। বিভিন্ন স্বেচ্ছাসেবী সংগঠন এবং রাজ্য এবং কেন্দ্রীয় সরকার সবসময় আমাদের বিভিন্ন ধরনের উপদেশ দিয়ে চলেছেন। এ ছাড়াও সাধারণ মানুষ অন্য আরেকজন সাধারন মানুষের সাহায্যে এগিয়ে আসছেন। অনেকে আছেন যারা সিলিন্ডার এবং ওষুধপত্র, এমনকি অক্সিজেন সিলিন্ডার পর্যন্ত কারও কারও বাড়িতে গিয়ে পৌঁছে দিয়ে আসছেন।

Advertisement

কেউ কেউ আবার করণা আক্রান্ত রোগীকে নিয়ে হাসপাতালে দৌড়চ্ছেন। এতোসব কিছুর মধ্যেই এবার এক মহিলা করোনা আক্রান্ত পরিবারের খাবারের ব্যবস্থা নিজের কাধে তুলে নিয়েছেন। সোশ্যাল মিডিয়াতে জনপ্রিয় হওয়ার সঙ্গে সঙ্গে তিনি গণমাধ্যমে সেন্সেশন তৈরি করে দিয়েছেন। একটি ভিডিও প্রকাশিত হয় যেখানে ওই মহিলার ছেলে কেও দেখা গিয়েছে।

Advertisement

ভিডিওটিতে দেখা যায় ওই ছেলে মায়ের তৈরি করা খাবারের বাক্সের উপরে সকলের জন্য সুন্দর বার্তা লিখে আক্রান্ত রোগীদের কাছে পাঠিয়ে দিচ্ছে। তার মা অ্যালুমিনিয়াম ফয়েলের বাক্সের মধ্যে খাবার পরিবেশন করে তৈরি করে রেখেছেন বেশকিছু ডিব্বা। তার ওপরেই ওই খুদে নিজের হাতে লিখছে ‘খুশ রহিয়ে’ অর্থাৎ যার বাংলা অনুবাদ করলে দাঁড়ায় খুশি থাকুন।

Advertisement

প্রত্যেকটি ফয়লের মধ্যে এই ক্ষুদে তার পজিটিভিটি বার্তা ছড়িয়ে দিচ্ছে। সোশ্যাল মিডিয়াতে নেটিজেনরা এই খুদের মূল্যবোধকে কুর্নিশ জানিয়েছেন। তার সাথে সাথেই ধন্যবাদ জানিয়েছেন তার মাকে, যিনি করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে হোম আইসোলেশনে থাকা ব্যক্তিদের খাবার দিয়ে সাহায্য করছেন। এই মা ছেলের জুটির কার্যকলাপ দেখে সত্যিই বলতে হয়, তারা কিন্তু হিরোর থেকে কোনো অংশেই কম নয়।