খেলা

IND vs WI: রোহিত শর্মার উত্তেজনা বাড়ালেন হার্দিক পান্ডিয়া, এই ৩ জন খেলোয়াড় দলে জায়গা পাওয়ার দাবিদার

ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে আসন্ন টি-টোয়েন্টি সিরিজে ভারতীয় দলে প্রত্যাবর্তন করতে চলেছেন অধিনায়ক রোহিত শর্মা। অন্যদিকে আসন্ন এই টি-টোয়েন্টি সিরিজ থেকে বিশ্রাম দেওয়া হয়েছে অভিজ্ঞ বিরাট কোহলিকে।

Advertisement

Advertisement

ওডিআই সিরিজে ৩-০তে ক্যারিবিয়ান বধের পরে টিম ইন্ডিয়ার সামনে লক্ষ্য এখন টি-টোয়েন্টি সিরিজ। ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে আসন্ন টি-টোয়েন্টি সিরিজে ভারতীয় দলে প্রত্যাবর্তন করতে চলেছেন অধিনায়ক রোহিত শর্মা। আসন্ন এই টি-টোয়েন্টি সিরিজ থেকে বিশ্রাম দেওয়া হয়েছে অভিজ্ঞ বিরাট কোহলিকে। এমন পরিস্থিতিতে তার স্থানে দুর্দান্ত ফর্মে থাকা শ্রেয়াস আইয়ারের মাঠে নামা প্রায় নিশ্চিত। তবে প্রশ্ন উঠেছে চতুর্থ ব্যাটিং বিকল্প হিসেবে কে পাবেন ভারতীয় দলে সুযোগ? তিনজন বিধ্বংসী ব্যাটসম্যানের মধ্যে থেকে একজন ব্যাটিং বিকল্প বেছে নিতে হবে অধিনায়ক রোহিত শর্মাকে। এমত অবস্থায় চার নম্বরে কাকে সুযোগ দেন অধিনায়ক রোহিত সেটাই দেখার বিষয়।

Advertisement

১. হার্দিক পান্ডিয়া: ভারতীয় দলে চতুর্থ ব্যাটিং বিকল্প হিসেবে হার্দিক পান্ডিয়ার জায়গা প্রায় নিশ্চিত বলে মনে করছেন ক্রিকেট বিশেষজ্ঞরা। হার্দিক পান্ডিয়া আয়ারল্যান্ড এবং ইংল্যান্ড সফরে দুর্দান্ত প্রদর্শন করেছেন। যার কারনে দীর্ঘ বিরতির পর আবারও ভারতীয় দলের অপরিহার্য অংশ হয়ে উঠেছেন তিনি। বল ও ব্যাট হাতে অসাধারণ পারফরম্যান্স ইতিমধ্যে দেখেছে ক্রিকেট বিশ্ব। এমনকি ইংল্যান্ড সফরে “ম্যান অব দ্য সিরিজের” পুরস্কার পেয়েছেন তিনি। এমন পরিস্থিতিতে ভারতীয় দলের চতুর্থ ব্যাটিং বিকল্প হওয়ার তালিকায় তিনি রয়েছেন সবার আগে। আপনাদের জানিয়ে রাখি, হার্দিক পান্ডিয়া টি-টোয়েন্টি ক্রিকেটে ভারতের হয়ে ৬৩ ম্যাচে ৭৭০ রান করেছেন।

Advertisement

২. দীপক হুডা: এই লড়াইয়ে খুব একটা পিছিয়ে নেই অলরাউন্ডার দীপক হুডা। বেশ কিছুদিন ধরেই নিজের সেরা খেলা দেখিয়ে সবার মন জয় করেছেন দীপক হুডা। আয়ারল্যান্ড সফরে ঝড়ো সেঞ্চুরি করেছিলেন তিনি। ইতিমধ্য ব্যাটিং অর্ডারে তিনি হয়ে উঠেছেন টিম ইন্ডিয়ার মেরুদণ্ড। যে কোনো বোলিং অর্ডারের বিপক্ষে রান করার ক্ষমতা আছে তার। দীপক এখন পর্যন্ত টিম ইন্ডিয়ার হয়ে মোট ৬টি টি-টোয়েন্টি আন্তর্জাতিক ম্যাচ খেলে ৬৮.৩৩ গড়ে ২০৫ রান করেছেন।

Advertisement

৩. সূর্য কুমার যাদব: বেশ কিছুদিন ধরে শান্ত রয়েছে ভারতীয় ক্রিকেটার সূর্য কুমার যাদবের ব্যাট। তবে সূর্যকুমার যাদব ইংল্যান্ড সফরে ১১৭ রানের ইনিংস খেলেছিলেন। যে কারণে তিনি ভারতীয় দলের চতুর্থ ব্যাটিং বিকল্প হওয়ার প্রতিযোগিতায় অংশীদারিত্ব পেশ করছেন। ইতিপূর্বে সূর্যকুমার যাদবকে রোহিত শর্মা টিম ইন্ডিয়ার গুরুত্বপূর্ণ সদস্য বলে আখ্যায়িত করেছেন। অনেকেই তাকে ভারতের এবি ডি ভিলিয়ার্স মনে করেন। টি-টোয়েন্টি ক্রিকেটে ভারতের হয়ে ১৯ ম্যাচে ৫৩৭ রান করেছেন সূর্যকুমার যাদব।

Recent Posts