সুশান্ত মামলা কি বিহার থেকে মুম্বই পুলিশের হাতে? গোটা দেশের নজর আজ সুপ্রিম কোর্টের দিকে

Advertisement

Advertisement

ঋদ্ধিমান রায়: সুশান্তের মৃত্যু রহস্যকে প্রথম থেকেই আত্মহত্যার ছাপ্পা দিয়ে রাখা মুম্বই পুলিশের তদন্তের গতিপ্রকৃতি নিয়ে প্রথম থেকেই সুশান্তের পরিবার ও ভক্তদের মধ্যে তাদের সদিচ্ছা নিয়ে সন্দেহ দেখা দিয়েছিল। জোরালো হচ্ছিল সোশ্যাল মিডিয়ায় সিবিআই তদন্তের দাবি, পাশাপাশি চাপ বাড়ছিল কেন্দ্রের উপরেও। ভক্তদের দাবিকে মান্যতা দিয়ে গত মাসে বান্ধবী রিহা চক্রবর্তীর বিরুদ্ধে পাটনা থানায় মামলা দায়ের করেন সুশান্তের বাবা কেকে সিং। তার পাল্টা সুপ্রিম কোর্টে রিহা আবেদন জানান যেহেতু তদন্ত মুম্বই পুলিশের হাতে, তাই এই মামলার দায়িত্বও বিহার পুলিশের হাত থেকে মুম্বই পুলিশকে দেওয়া হোক। রিহা যুক্তি দেন যেহেতু ঘটনাস্থল মুম্বই এবং পাটনা পুলিশ তাকে ডেকে পাঠালে বিহারে যেতে হবে, তাই এই মামলার ভার মুম্বই পুলিশের হাতেই তুলে দেওয়ার পক্ষে সওয়াল করেন সুশান্ত মৃত্যু রহস্যের অন্যতম অভিযুক্ত।

Advertisement

সুশান্তের বাবার অভিযোগ তাঁর ছেলের মৃত্যুর পিছনে হাত রয়েছে রিহা ও তার পরিবারের। তিনি তাঁর অভিযোগে জানান রিহাই সুশান্তকে বিভ্রান্ত করে মানসিক রোগের ওষুধ খাওয়াতেন, যখন তখন ব্ল্যাকমেল করতেন নানা ভাবে। এমন কি সুশান্তের ব্যাংক একাউন্ট থেকেও যথেচ্ছ টাকা তুলে নেওয়ার অভিযোগ রয়েছে রিহার বিরুদ্ধে। একটি জনপ্রিয় সংবাদ চ্যানেলেও রিহার বিরুদ্ধে ওঠা এই অভিযোগগুলি সত্য বলে দাবি করা হয়েছে।

Advertisement

সুশান্তের মৃত্যুর পর খোদ রিহা গৃহমন্ত্রী অমিত শাহকে ট্যুইটারে ট্যাগ করে সিবিআই তদন্তের দাবি জানান। কিন্তু সুশান্তের বাবা রিহার বিরুদ্ধে পাটনা থানায় অভিযোগ দায়ের করার পর থেকেই সিবিআই তদন্ত নিয়ে মুখে কুলুপ আঁটতে দেখা গেছে রিহাকে। বরং এখন মুম্বই পুলিশের উপরই সম্পূর্ণ ভরসা রাখছেন রিহা।

Advertisement

সুপ্রিম কোর্টে মামলা মুম্বই পুলিশকে হস্তান্তর করা নিয়ে গত সপ্তাহেই রায় দেওয়ার কথা ছিল। কিন্তু সেই শুনানি পিছিয়ে আজ ধার্য করা হয়।

Recent Posts