ডিস লাইকের ঝড়, ‘সড়ক ২’তে আছাড় খেলেন মহেশ ভাট

Advertisement

Advertisement

ঋদ্ধিমান রায়: সুশান্ত সিং রাজপুতের মৃত্যু রহস্যে যে কয়জন প্রভাবশালী ব্যক্তির নাম জড়িয়েছে, তাদের মধ্যে অন্যতম হলেন বরিষ্ঠ পরিচালক মহেশ ভাট। আর সুশান্তের মৃত্যুর দিন দুই পর থেকেই বলিউডে নেপটিজমের অভিযোগে ক্রমাগত বিদ্ধ হয়ে চলেছেন কর্ণ জোহর এবং মহেশ ভাট।

Advertisement

সুশান্ত মৃত্যু রহস্যে মহেশ ভাটের নাম সরাসরি জড়িয়ে পড়ার পর থেকেই আপামর সুশান্ত ভক্তদের চোখে তিনি হয়ে উঠেছেন চক্ষুশূল। মহেশ ভাটের পাশাপাশি সোশ্যাল মিডিয়ায় ক্ষোভ এবং ট্রোলিং এর স্বীকার হয়ে চলেছেন আলিয়া ভাটসহ অন্যান্য স্বজনপোষিত নেপোকিডেরা। সুশান্তের মৃত্যুর দুই মাস অতিক্রান্ত হতে চললেও সোশ্যাল মিডিয়ায় কমতে দেখা যাচ্ছে না নেপোটিজমের বিরুদ্ধে প্রতিবাদের আঁচ। সুশান্ত ভক্তরা প্রতিনিয়ত নেপোস্টারদের ছবি বর্জন করার আবেদন জানিয়ে যাচ্ছেন।

Advertisement

বিতর্ক উসকে বলিউডের এমন বিষবাষ্পময় পরিবেশের মধ্যেই মুক্তি পেল মহেশ ভাটের পরিচালনায় নির্মিত ছবি সড়ক ২ এর ট্রেলার। নেপোটিজম বিরোধী প্রচারের মধ্যেই নেপোটিজমের গন্ধযুক্ত এই ছবির ট্রেলার রিলিজের পর পরই রক্তচাপ বাড়িয়ে দেয় সুশান্ত ভক্তদের। ট্রেলারে লাইকের থেকে কয়েকগুণ বেশি ডিসলাইক পড়তে থাকে। কমেন্টে বয়ে যায় ট্রোলিং ও প্রতিবাদের বন্যা।

Advertisement

বস্তুত, নেপোমিটারের ধারণা অনুসারে ছবির প্রযোজক, পরিচালক, চিত্রনাট্যকার, মুখ্য অভিনেতা-অভিনেত্রী এবং সহ অভিনেতা বিবেচ্য। সড়ক ২ এর সঙ্গে যুক্ত প্রায় সকলেই বলিউডে তথাকথিত প্রভাবশালী পরিবারের, বিশেষ করে মহেশ ভাটের নিজের পরিবারের প্রায় সকলকেই দেখা গেছে ছবিতে। ওটিটি প্ল্যাটফর্ম ডিজনি হটস্টারে ছবিটি মুক্তির ঘোষণা হওয়ার পর থেকে ছবির পাশাপাশি হটস্টারকেও বয়কট করার দাবি উঠছে সোশ্যাল মিডিয়ায়।

এখনো পর্যন্ত ডিজনি প্লাস হটস্টার এবং ফক্সস্টার হিন্দির ইউটিউব সাইটে ছবিটির ট্রেলার লঞ্চ হওয়ার পর থেকে প্রথম প্ল্যাটফর্মে লাইকের তুলনায় ডিসলাইকের সংখ্যা সাত গুণ বেশি, যেখানে দ্বিতীয় প্ল্যাটফর্মটিতে ডিসলাইকের হার প্রায় ১৮ গুণ! ছবির ট্রেলার এর এই পারফরম্যান্সই বলে দিচ্ছে প্রায় দুই দশকেরও অধিক সময় পর নিজের ছবির রিমেক নিয়ে বলিউডে কাম ব্যাক করা মহেশ ভাটের দ্বিতীয় ইনিংস বিশেষ সুখকর হচ্ছে না।

Recent Posts