এক চাকায় চলবে এই ইলেকট্রিক স্কুটি, ভারতীয় যুবকের অদ্ভুত আবিষ্কার অবাক করল দুনিয়াকে

'সেলফ ব্যালেন্সিং ইলেকট্রিক স্কুটার' বেশ সস্তার হবে

Advertisement

Advertisement

বর্তমানে যে যুগ চলছে তাতে প্রাধান্য পায় বিভিন্ন ধরনের নতুন নতুন আবিষ্কার। গোটা বিশ্বে ডিজিটাল দুনিয়ার সাথে পা মিলিয়ে চলতে গিয়ে নিত্যদিন নতুন নতুন আবিষ্কার চলছে। আর এই উদ্ভাবনের ফল হচ্ছে এআই বুদ্ধিমত্তা। তবে এই উদ্ভাবনের মূল শিকড় রয়েছে দেশের তরুণদের মধ্যে। বিশ্বের যে কোন আবিষ্কারের মূলে থাকে কোন এক উদ্দেশ্য। আর আবিষ্কারের কথা বললে আমাদের দেশ ভারত খুব একটা পিছিয়ে নেই। নিত্যদিন সমস্ত চমৎকার আবিষ্কার দেখা যায় এই ভারতের মাটিতে। সম্প্রতি এক যুবকের অদ্ভুত কীর্তি সোশ্যাল মিডিয়াতে ব্যাপক ভাইরাল হয়ে গিয়েছে। কি এমন নতুন আবিষ্কার করেছেন তিনি?

Advertisement

যে কোনো যানবাহনের কথা ভাবলেই আমাদের মাথায় স্কুটার, মোটর সাইকেল বা গাড়ি ইত্যাদির চিন্তা আসতে থাকে। এটাও সত্য যে যানবাহন যাই হোক না কেন, এর চাকা তার গুরুত্বপূর্ণ অংশ। মোটরসাইকেল হলে দুই চাকা, গাড়ি হলে চার চাকা, এটাই সাধারণত হয়ে থাকে। তবে এবার সকলকে অবাক করে এক ভারতীয় যুবক আবিষ্কার করেছে এক চাকার স্কুটার। শুনে অবাক হলেন নিশ্চয়! ভাবছেন এও আবার হয় নাকি। এক চাকায় চলতে পারে নাকি স্কুটার? এটাই তো আবিষ্কার। যুবকের এই কীর্তি ভাইরাল সোশ্যাল মিডিয়াতে।

Advertisement

ভারতেও এক ব্যক্তি নিজের বাড়িতে এক চাকার স্কুটার তৈরি করে বিশ্বকে চমকে দিয়েছেন। নিজের বাড়িতেই তৈরি করেছেন ‘সেলফ ব্যালেন্সিং ইলেকট্রিক স্কুটার’। এই ব্যক্তি তার ইউটিউব চ্যানেলে একটি ভিডিও রেখে স্কুটারটির নির্মাণ কাজও দেখিয়েছেন। এই স্কুটার নিয়ে ব্যাপক উৎসাহ দেখাচ্ছেন নেট নাগরিকরা। আপনি যদি এই অদ্ভুত আবিষ্কার না দেখে থাকেন, তাহলে অবশ্যই দেখে নিন এখানেই।

Advertisement

Recent Posts