PPE কিট পরে হৃত্বিক গানে তুমুল নাচলেন এক ডাক্তার, প্রশংসার ঝড় নেট দুনিয়ায়

Advertisement

Advertisement

করোনা আবহে অধিকাংশ মানুষ ঘরে বসে থাকলেও সমাজের এক অতি গুরুত্বপূর্ণ পেশার মানুষ দিনরাত কাজ করে চলেছেন সমাজকে করোনামুক্ত করার চেষ্টায়। এঁরা হলেন ডাক্তার। বহু ডাক্তার করোনার চিকিৎসা করতে গিয়ে নিজেরা করোনা আক্রান্ত হয়ে মারা গেছেন। করোনা রোগীদের আলাদা ওয়ার্ডে একা রাখার বিধি। অনেকেই এই বিধি মানতে গিয়ে অবসাদপ্রস্ত হয়ে পড়ছেন। স্বয়ং অভিনেতা অমিতাভ বচ্চনও করোনা সংক্রামিত হয়ে এই মানসিক পরিস্থিতির শিকার হয়েছিলেন,সেকথা তিনি নিজেই জানিয়েছেন। এবার করোনা রোগীদের সেই মানসিক পরিস্থিতি কাটাতে এগিয়ে এলেন আসামের একটি হসপিটালের ডাক্তার ডঃ অরূপঞ সেনাপতি। সম্প্রতি তাঁর সহকর্মী ডঃ সৈয়দ ফয়জান আহমেদ টুইটারে অরূপ সেনাপতির একটি ভিডিও শেয়ার করেন যেখানে অরূপকে পিপিই কিট পরে ‘ ঘুঙরু টুট গয়ে ‘ গানের সাথে নেচে সহকর্মী ও রোগীদের মনোরঞ্জন করতে দেখা যায়। অরূপের এই ভিডিওটি দ্রুত ভাইরাল হয়ে যায়। স্বয়ং অভিনেতা হৃত্বিক রোশন অরূপের নাচ দেখে প্রশংসা করেন এবং অরূপের কাছে নাচ শেখার ইচ্ছে প্রকাশ করেন।

Advertisement

পেশায় ইএনটি সার্জন অরূপ সেনাপতি আসামের ‘ শিলচর মেডিক্যাল কলেজ ‘-এ কাজ করেন। পেশায় ডাক্তার হলেও তাঁর নাচের প্রতি গভীর ভালোবাসা রয়েছে। ‘গুয়াহাটি মেডিক্যাল কলেজ অ্যান্ড হসপিটাল’-এর ছাত্র অরূপ কলেজে পড়াকালীন বহু কম্পিটিশনে ডান্স পারফরম্যান্স করেছেন এবং জিতেছেন। পরবর্তীকালে কাজে যোগ দেবার পর স্বাভাবিক কারণেই কোনো অনুষ্ঠানে ডান্স করা হয়ে ওঠে না। একসময় অরূপের মনে হয়,চিকিৎসার পাশাপাশি তিনি তাঁর নাচের মাধ্যমে রোগীদের মানসিক থেরাপি করতে পারেন। অরূপের সহকর্মীরাও এই ব্যাপারে তাঁকে উৎসাহিত করেন।

Advertisement

Advertisement

অরূপ কোভিড ওয়ার্ডে লাগাতার সাতদিন কাজ করেছেন। সাত দিনের দিন রোগীদের ও সহকর্মীদের অনুরোধে অরূপ এই নাচ করেন এবং সহকর্মীরা তাঁর নাচটি ভিডিও করেন। একজন ডাক্তারকে পিপিই কিট পরে নাচ করতে দেখে গোটা দেশের কোভিড রোগীরা উদ্বুদ্ধ হচ্ছেন। কোভিড ওয়ার্ডে কাজ করার কারণে আপাতত কিছুদিনের জন্য অরূপ সেনাপতিকে কোয়ারেন্টিনে থাকতে হবে। অরূপ জানান যে,পিপিই কিট পরে কাজ করা খুব কঠিন। কিন্তু তাঁরা তাঁদের একশো শতাংশ দিয়ে করোনার বিরুদ্ধে লড়াই করছেন। আসামে করোনা রোগীদের সুস্থ হওয়ার হার বেড়েছে। একজন ডাক্তার হিসেবে অরূপ খুশি রোগীদের করোনামুক্ত করতে পেরে এবং তাঁদের কিছুক্ষণের জন্য হলেও বিনোদনের যোগান দিতে পেরে। অরূপ বলেন যে,তাঁর নাচ যদি মানুষকে খুশি করতে পারে,তাহলে জীবনের শেষ দিন অবধি তিনি নাচ ছাড়বেন না।

Recent Posts