BB SpecialToday Trending Newsঅফবিটবলিউডবিনোদন

স্বামী বিবেকানন্দ স্মরণে বলিউড কুইন কঙ্গনা রানাউত

আজ সেই দিন, যেদিন শিকাগোর ধর্ম মহাসম্মেলনে দাঁড়িয়ে স্বামী বিবেকানন্দ গর্বের সঙ্গে শুরু করে ছিলেন “Sisters and brothers of America” “আমি গর্বিত! কারণ আমি এমন এক ধর্মের মানুষ যা আমাদের বিশ্বকে সহনশীলতা আর গ্রহণশীলতা দুই’ই শিখিয়েছে। আমরা বিশ্ব শান্তিতেই বিশ্বাস করিনা, আমরা সকল ধর্মকেই সত্য বলে গ্রহণ করি।” ওই দিনের মহা ধর্ম সম্মেলনে স্বামীজি বলেছিলেন,“সাম্প্রদায়িকতা, সংকীর্ণতা এবং তার ভয়ঙ্কর বংশধর ধর্মান্ধতা দীর্ঘকাল ধরে এই সুন্দর পৃথিবীকে হিংসায় ভরিয়ে তুলছে, মানুষের রক্তে ভরিয়ে তুলছে। সভ্যতাকে ধ্বংসের মুখে ঠেলে দিচ্ছে”।

কুসংস্কারের বিরুদ্ধে সারা জীবন লড়াই করেছেন স্বামীজি। আজকে তার ১২৭ বছর পূর্ণ হতে চলেছে। এত অসন্তোষ, কলহের মধ্যেও স্বমিজিকে স্মরণ করতেও ভোলেননি কঙ্গনা। ‘स्वामी, नतमस्तक हूँ आपके सामने’ এই ক্যাপশন দিয়ে নিজের শ্রদ্ধার্ঘ্য জানান অভিনেত্রী।

বর্তমানে অভিনেত্রী সাম্প্রদায়িক, রাজনৈতিক ও অনৈতিক কর্মকাণ্ডে বিশেষ ভাবে জড়িয়ে গেছেন। সদ্য তাঁর অফিস ভাঙ্গার কাজ চালিয়েছে বিএমসি। মহারাষ্ট্র সরকার ও মুম্বাই পুলিশের সঙ্গে বিবাদে জড়িয়েছেন অভিনেত্রী। এরপরেও আজকের এই বিশেষ দিনটি ভোলেননি কঙ্গনা রানাউত, তারই প্রমাণ হল এই ট্যুইট।।

Tags

Related Articles

Back to top button