ব্যবসা-বানিজ্য ও অর্থনীতি

Bank Holiday: ব্যাঙ্ক গ্রাহকদের জন্য একটি বড় আপডেট, এই রাজ্যগুলিতে ৯ এপ্রিল থেকে ব্যাঙ্ক থাকবে ছুটি

এই ব্যাংক ছুটি নিয়ে এখন বেশ অনেক বড় ঘোষণা করা হয়েছে RBI এর তরফে

Advertisement

Advertisement

আপনি যদি ব্যাঙ্ক সংক্রান্ত কোনও কাজ নিষ্পত্তি করার পরিকল্পনা করেন তবে এই তথ্যটি আপনার জন্য খুব কার্যকর প্রমাণিত হতে চলেছে। মঙ্গলবার, ৯ এপ্রিল, গুড়ি পাওরা উপলক্ষে দেশের অনেক রাজ্যে কোনও ব্যাঙ্কিং কার্যক্রম থাকবে না। মঙ্গলবারের পর ঈদুল ফিতর উপলক্ষে বৃহস্পতিবার ব্যাংক ছুটি থাকবে। শুধু তাই নয়, এ সপ্তাহে পড়বে মাসের দ্বিতীয় শনিবারও। এ কারণে ব্যাংকে কোনো কাজ হবে না। সামগ্রিকভাবে, ভারতের অনেক রাজ্যে এই সপ্তাহে মাত্র ৩ দিন কাজ থাকবে।

Advertisement

এই রাজ্যগুলিতে ৯ এপ্রিল ব্যাঙ্কগুলি বন্ধ থাকবে

Advertisement

গুড়ি পাওরা/উগাদি উত্সব/তেলেগু নববর্ষ দিবস ৯ এপ্রিল অর্থাৎ আসছে মঙ্গলবার উদযাপিত হচ্ছে। এই উপলক্ষে মহারাষ্ট্র, কর্ণাটক, তামিলনাড়ু, হায়দ্রাবাদ-অন্ধ্রপ্রদেশ, হায়দ্রাবাদ-তেলেঙ্গানা, মণিপুর, গোয়া, জম্মু এবং শ্রীনগরে ব্যাঙ্কগুলি বন্ধ থাকবে।

Advertisement

এই রাজ্যগুলিতে এই সপ্তাহে তিন দিন ব্যাঙ্ক খোলা থাকবে

পুরো ভারতে নয়, কিছু রাজ্যে, গুড়ি পাড়ওয়া ছাড়াও, ঈদ-উল-ফিতরের কারণে বৃহস্পতিবারও কোনও ব্যাঙ্কিং কাজ থাকবে না। এই সপ্তাহে মহারাষ্ট্র, কর্ণাটক, তামিলনাড়ু, হায়দ্রাবাদ-অন্ধ্রপ্রদেশ, হায়দ্রাবাদ-তেলেঙ্গানা, মণিপুর, গোয়া, জম্মু এবং শ্রীনগরে মাত্র তিন দিন কাজ থাকবে। জানা গেছে, চলতি মাসে দ্বিতীয়-চতুর্থ শনি ও রবিবারসহ মোট ১৪ দিন ব্যাংক ছুটি থাকবে।

৭ এপ্রিল থেকে ১৩ এপ্রিল পর্যন্ত ব্যাঙ্কিং সময়সূচী

৭ এপ্রিল ২০২৪- রবিবার ছুটি

৮ এপ্রিল ২০২৪- কর্ম দিবস

৯ এপ্রিল ২০২৪- গুড়ি পাওরার ছুটি

১০ এপ্রিল ২০২৪- কর্ম দিবস

১১ এপ্রিল ২০২৪- ঈদ-উল-ফিতরের ছুটি

১২ এপ্রিল ২০২৪- কর্ম দিবস

১৩ এপ্রিল ২০২৪- মাসের দ্বিতীয় শনিবার ছুটির দিন।

Recent Posts