টেক বার্তা

লোহা গাড়ি টাটা নেক্সনকে ধাক্কা দিয়ে নিয়ে যাচ্ছে একটা স্কুটার! ভিডিও শেয়ার করে কোম্পানি জানাল স্কুটারের আসল ক্ষমতা

Advertisement

Advertisement

সম্প্রতি আথার এনার্জি সোশ্যাল মিডিয়ায় একটি ভিডিও শেয়ার করেছে। যেখানে তাদের বৈদ্যুতিক স্কুটারটিকে টাটা নেক্সন ইভিকে পিছন থেকে ধাক্কা দিয়ে নিয়ে যেতে দেখা গেছে। সংস্থাটি দাবি করেছে যে তাদের বৈদ্যুতিক স্কুটারটি আরও ভাল টর্ক উত্পাদন করে, যার ফলে এটি সম্ভব হয়েছে। চলুন জেনে নেওয়া যাক পুরো ব্যাপারটা কি।

Advertisement

একজন এক্স (টুইটার) ব্যবহারকারী টাটা নেক্সন এবং অ্যাথার বৈদ্যুতিক স্কুটারের একটি ভিডিও শেয়ার করেছেন, যা পরে অ্যাথার তার অফিসিয়াল হ্যান্ডেল থেকে পুনরায় শেয়ার করেছে। এই ভিডিওতে দেখা যাচ্ছে, এক ব্যক্তি আথারের স্কুটারে বসে টাটা নেক্সন ইভিকে ধাক্কা দিচ্ছেন। চলুন দেখে নেওয়া যাক ভিডিওটি।

Advertisement

Advertisement

অ্যাথারের সবচেয়ে সাশ্রয়ী মূল্যের বৈদ্যুতিক স্কুটার হল অ্যাথার ৪৫০ এক্স। এর আগে অ্যাথার ইলেকট্রিক স্কুটার কিনতে গ্রাহকদের ১ লাখ ৩০ হাজার টাকা পর্যন্ত খরচ করতে হতো, যা অন্যান্য ইলেকট্রিক স্কুটারের তুলনায় বেশ ব্যয়বহুল ছিল। গ্রাহকরা ১ লক্ষ টাকার কম দামের বৈদ্যুতিক স্কুটার বেশি পছন্দ করেন। এই গ্রাহকদের আকৃষ্ট করতে বেস ভ্যারিয়েন্টটি আথার এক লক্ষের নীচে চালু করা করেছ। তবে ৯৮,১৮৩ টাকা (এক্স-শোরুম, দিল্লি) দাম ভর্তুকি-পরবর্তী। দামের পার্থক্য অন্যান্য রাজ্যে দেখা যায়।

সংস্থাটি ব্যাটারি প্যাক এবং রেঞ্জের সাথে কোনও পরিবর্তন করেনি, এটি এখনও একই ৩.৭ কিলোওয়াট ব্যাটারি প্যাক ধরে রেখেছে, যা একক চার্জে ১৪৬ কিলোমিটার পরিসীমা সরবরাহ করতে সক্ষম। এতে ফাস্ট চার্জার নেই, এটি পুরোপুরি চার্জ করতে গ্রাহকদের ১৫ ঘণ্টার বেশি সময় লাগবে।

Recent Posts