দেশ

রান্নার গ্যাসের পর এবার পেট্রোল ডিজেলের দাম কমাতে চলেছে সরকার! জানুন লেটেস্ট আপডেট

Advertisement

Advertisement

আন্তর্জাতিক বাজারে দীর্ঘদিন ধরেই অপরিশোধিত তেলের দাম কমছে। যার ফলে ভারত সরকারের পক্ষে তেল কিনতে কম খরচ হচ্ছে। এখন প্রশ্ন উঠছে, সরকার সস্তায় অপরিশোধিত তেল কিনছে, কিন্তু চালকদের এখনও পুরো দাম দিতে হচ্ছে। দেশের কয়েকটি শহরে পেট্রোল বিক্রি হচ্ছে একশো বা তার বেশি টাকায় এবং ডিজেল বিক্রি হচ্ছে ৯০ টাকা প্রতি লিটারে। এখন মনে করা হচ্ছে, দীপাবলির আগেই পেট্রোল ও ডিজেলের দামে বড় ধরনের উপহার দিতে পারে সরকার। দাম কমার বিষয়ে সরকার এখনও আনুষ্ঠানিকভাবে কিছু না বললেও গণমাধ্যমের খবরে দাবি করা হচ্ছে, উৎসবের মরসুমে তেলের দাম কমানো হতে পারে।

Advertisement

Advertisement

দেশের রাজধানী দিল্লিতে পেট্রোলের দাম লিটার প্রতি ৯৬ টাকা ৭২ পয়সা এবং ডিজেলের দাম লিটার প্রতি ৮৯ টাকা ৬২ পয়সা। দেশের বাণিজ্য নগরী মুম্বইয়ে পেট্রোলের দাম লিটার প্রতি ১০৬.৩১ টাকা এবং ডিজেলের দাম ৯৪.২৭ টাকা। কলকাতায় পেট্রোলের দাম লিটার প্রতি ১০৬.০৩ টাকা এবং ডিজেলের দাম ৯২.৭৬ টাকা। তামিলনাড়ুতে রাজধানী চেন্নাইয়ে পেট্রোলের দাম লিটার প্রতি ১০২.৬৭ টাকা এবং ডিজেলের দাম ৯৪.২৪ টাকা।

Advertisement

এখন শোনা যাচ্ছে যে সরকার পেট্রোলের দাম লিটার প্রতি ৫ টাকা এবং ডিজেলের দাম ৪ টাকা কমাতে পারে। কিছুদিন আগে সরকার ঘরোয়া এলপিজি সিলিন্ডারের দাম অনেকটা কমিয়েছিল। সরকার সাধারণ সিলিন্ডারের দাম প্রায় ২০০ টাকা কমিয়েছিল। এখন আবার এলপিজি সিলিন্ডারের দাম কমাতে পারে বলে আশা করা হচ্ছে।

Recent Posts