নিউজ

ফের ট্রেন চলাচল ব্যাহত বর্ধমান মেন লাইনে, রেল অবরোধে চরম ভোগান্তি অফিসযাত্রীদের

সকাল সাতটায় প্রথম হাওড়াগামী ট্রেন আটকে দেওয়া হয় খন্যান স্টেশনে

Advertisement

Advertisement

সোমবারের পর মঙ্গলবারও ঘটলো একই ঘটনার পুনরাবৃত্তি। সকাল থেকেই রেল অবরোধের জেরে ট্রেন চলাচল ব্যাহত হল হাওড়া বর্ধমান মেন শাখায়। সকাল সাতটায় প্রথম হাওড়াগামী যে ট্রেন যাত্রা শুরু করে তা আটকে দেওয়া হয় খণ্যান থেকেই। ফলে ফের সকাল থেকে চরম দুর্ভোগের শিকার হতে হয় অফিসযাত্রীদের। জানা গিয়েছে, নিত্যযাত্রীদের একাংশ রেল লাইনের ওপর ট্রেনের সামনে লোহার বার বসিয়ে দেয় ও নিজেরাও রেললাইনে বসে ট্রেন আটকে দেয়।

Advertisement

বিক্ষোভকারীদের অভিযোগ, মেল ট্রেন চলছে নিয়ম মেনে অথচ লোকাল ট্রেন মাঝে মাঝেই বন্ধ করে দেওয়া হচ্ছে। আর তার জন্যই হচ্ছে এই অবরোধ। এক বিক্ষোভকারী জানিয়েছেন যে রোজ খাটলে তবে ঘরে হাড়ি চরে। অথচ মাঝে মাঝে ট্রেন বন্ধ হওয়ার জন্য কাজে যেতে পারছি না। ৮ টায় কাজে ঢোকার কথা তবে বেজে যাচ্ছে ১০ টা। বর্ধমান থেকে এক্সপ্রেস ট্রেন চালিয়ে দিচ্ছে কিন্তু লোকাল ট্রেন বন্ধ করে দিচ্ছে। ট্রেনের ভিতর গাদাকাাদি করে কি অবস্থা মানুষের। মরে যাবে তো। পৌনে ছটার ট্রেন ৭ টার আগে এসে পৌঁছায় না।

Advertisement

আসলে শক্তিগড় রেল স্টেশনে রেল লাইনের কাজের জেরে এই লাইনে বহু ট্রেন বাতিল করা হয়েছে। দীর্ঘদিন ধরে এই ট্রেন বাতিল করাতে, কম ট্রেন এবং অতিরিক্ত ভিড়ের সমস্যায় নাজেহাল হতে হচ্ছে নিত্যযাত্রীদের। আপনাদের জানিয়ে রাখি, আগামী ১৩ সেপ্টেম্বর পর্যন্ত কার্যত বন্ধ থাকবে হাওড়া বর্ধমান শাখা। ১১ দিন ধরে হাওড়া বর্ধমানের মেন এবং কর্ড লাইনের হাতেগোনা কয়েকটি লোকাল ট্রেন চলবে। বাতিল করা হয়েছে প্রচুর লোকাল ট্রেন। আবার কিছু কিছু ট্রেনের যাত্রাপথ সংক্ষিপ্ত করা হয়েছে। হাওড়া ডিভিশনের রসুলপুর এবং শক্তিগড়ের মধ্যে তৃতীয় লাইন নির্মাণ সংক্রান্ত কাজ চলবে। প্রি নন ইন্টারলকিং কাজের জন্য হাওড়া বর্ধমান কর্ড লাইন, মেন লাইন এবং রিভার্স লাইনের ট্রাফিক ও পাওয়ার ব্লক থাকবে। ১ ঘন্টা থেকে ১৫ ঘন্টা পর্যন্ত হতে পারে সেই ট্রাফিক ও পাওয়ারের ব্লক।

Advertisement

লোকাল ট্রেন বন্ধের সমস্যায় অতিষ্ট হয়ে নিত্যযাত্রীরা গতকাল সোমবার থেকেই শুরু করেছে বিক্ষোভ এবং ট্রেন অবরোধ। সোমবার খন্যান, তালান্ডু, পান্ডুয়া ইত্যাদি স্টেশনে চলে বিক্ষোভ। পরে রেলের তরফে ট্রেন বাড়ানোর আশ্বাস দিলে বিক্ষোভ তুলে নেন নিত্যযাত্রীরা। তবে মঙ্গলবার সকাল থেকে ফের সেই একই সমস্যা। সকাল থেকে আজকেও অতিরিক্ত ট্রেন না আসাতে ফের রেল অবরোধ হয়েছে। জানা গিয়েছে আজ ১ টা অবধি অবরোধ চলবে।

Recent Posts