গৃহহীন ব্যক্তির মৃতদেহ কাঁধে চাপিয়ে ১ কিমি হেঁটে উদ্ধার করলো এক মহিলা সাব ইন্সপেক্টর, মুহূর্তেই ভাইরাল ভিডিও

Advertisement

Advertisement

একজন মহিলা উপ-পরিদর্শক সোমবার এক কিলোমিটার ধরে ৮o বছরের বৃদ্ধ গৃহহীন ব্যক্তির লাশ কাঁধে বহন করলেন। কেউ এগিয়ে আসেনি ওই মৃতদেহ বহন করে নিয়ে যাওয়ার জন্য। কিন্তু এই মহিলার সাব-ইন্সপেক্টর তার মানবিকতার পরিচয় দেয়।অন্ধ্র প্রদেশের শ্রীকাকুলাম জেলার কাশিবুগা-পালাসার সাম্পাঙ্গিপুরম গ্রামে এই ঘটনায় গোটা দেশ হতবাক হয়ে গেছে এবং সবাই একজন মহিলা পুলিশ অফিসারের কাজের প্রশংসা করছে।

Advertisement

অন্ধ্র প্রদেশের এই স্থান টি খুবই জনপ্রিয় হলো কাজু উৎপাদন ক্ষেত্র হিসেবে, কাশিবুজন না থানার পুলিশ গ্রামের মাঠে অচেনা ব্যক্তির মৃত্যুর খবর পাওয়া মাত্রই থানার উপ-পরিদর্শক কোট্টুরু সিরিশা কনস্টেবলদের নিয়ে সেখানে পৌঁছে যান। “আমরা অচেনা ব্যক্তির দেহ দেখতে পাই,” কোট্টুরু সিরিশা বলেছিলেন। স্থানীয় সূত্রে জানা যায় ওই ব্যক্তিটি ভিক্ষুক ছিল। “মাঠের মাঝখানে থেকে মৃতদেহ টি উদ্ধার করা বেশ কঠিন কাজ ছিল।আমি স্থানীয়দের কাছে আবেদন করেছিলাম, কিন্তু কেউ এগিয়ে আসেনি। তারপরে আমি দায়িত্ব নিলাম এবং লাশ উদ্ধার করলাম”। এই মন্তব্যটি করে মহিলা সাব ইন্সপেক্টর সিরিশা। তবে ব্যক্তির মৃত্যু অস্বাভাবিক মৃত্যু নয় , অর্থাৎ এটি কোনো খুন এই বিষয়ে সন্দেহ এখনো অব্দি জন্মায়নি, কোনরকম আঘাতের চিহ্ন পাওয়া যায়নি ব্যক্তির শরীরে।

Advertisement

Advertisement

সিরিশা বলেছিলেন যে ৮০ বছর বয়েসী ওই ভিক্ষুক ব্যাক্তি অনাহারে মারা গেছে। সাব ইন্সপেক্টর টি জানায় কোন ব্যক্তির লাশ উদ্ধার করার জন্য তার সহায়তা করতে আসিনি, তিনি একটি ট্রাস্টের লোকজনের সাহায্যে নিজেই মৃতদেহটি উদ্ধার করে এবং পুলিশের গাড়ির কাছে নিয়ে যায়।তিনি বলেছিলেন, লাশটি পুলিশের গাড়িতে তুলতে প্রায় ২৫ মিনিট সময় লেগেছে। সিরিশা বলেছিলেন, “আমি যখন দেহটি সরিয়ে নেওয়ার সিদ্ধান্ত নিয়েছিলাম তখন আমি কোন সাহায্য না পেলেও হার মানিনি,” সিরিশা বলেছিল, “জনগণের সেবা ও সমাজ পরিবর্তনের জন্য আমি পুলিশে যোগদান করেছি। মৃত লোকেরাও শ্রদ্ধার প্রাপ্য। আমি শুধু আমার দায়িত্ব পালন করেছি।”

Recent Posts