টেক বার্তা

মাত্র ৬২,০০০ টাকায় পেয়ে যানএই ইলেকট্রিক স্কুটার, এক চার্জে চলবে ১২০ কিমি

ইলেকট্রিক স্কুটারের ব্যাপারে জেনে নেওয়া যাক সমস্ত ডিটেইলস

×
Advertisement

সারাবিশ্বে বর্তমানে যা পরিস্থিতি চলছে এবং যেভাবে পেট্রোল এবং ডিজেলের দাম বৃদ্ধি পেতে শুরু করেছে, সেখানেই কিন্তু এই সমস্ত পেট্রোল এবং ডিজেলের চালিত বাইক এর বিকল্প হিসেবে উঠে এসেছে ইলেকট্রিক বাইক এবং স্কুটার। এই মুহূর্তে সারা বিশ্বে ইলেকট্রিক বাইক এবং স্কুটারের বিক্রি দারুণভাবে বৃদ্ধি পেতে শুরু করেছে। টু হুইলার সেক্টরে পেট্রোল এর থেকে বেশি জনপ্রিয় হয়ে উঠেছে বিদ্যুৎ চালিত স্কুটার এবং বাইক। টিভিএস থেকে শুরু করে হিরো এবং বাজাজ এর একাধিক ইলেকট্রিক বাইক এবং স্কুটার মার্কেটে ইতিমধ্যেই উপলব্ধ।

Advertisement

এই মুহূর্তে বাজারে যে সমস্ত ইলেকট্রিক স্কুটার অত্যন্ত জনপ্রিয় হয়ে উঠেছে তাদের মধ্যে অন্যতম হলো এর একটি টু হুইলার কোম্পানি Zelio মোটরসের ইলেকট্রিক স্কুটার Zelio Eeva ZX। ইলেক্ট্রিক স্কুটার আপনাকে কম খরচের মধ্যে দুর্দান্ত রেঞ্জ দিতে সক্ষম। যদি আপনি একটি বড় রেঞ্জ বিশিষ্ট ইলেকট্রিক স্কুটার খুঁজছেন, তাহলে এটি হতে পারে আপনার প্রথম পছন্দ। জেনে নেওয়া যাক এই নতুন ইলেকট্রিক স্কুটার এর নতুন কিছু ফিচার এবং এর সম্পূর্ণ ডিটেইলস।

এই ইলেকট্রিক স্কুটারে আপনার জন্য থাকছে একটি দুর্দান্ত ব্যাটারি যা আপনার স্কুটারকে যথেষ্ট পাওয়ার দিতে সক্ষম। এই ইলেকট্রিক স্কুটার আপনি পেয়ে যাবেন ৪৮ ওয়াট এর ২৬-৪০ Ah ক্ষমতাবিশিষ্ট লিথিয়াম আয়ন ব্যাটারি প্যাক। এই ব্যাটারীর সাথেই থাকছে বিএলডিসি মোটর। কোম্পানি দাবি করেছে, এটি সাধারণ চার্জার দিয়ে ৪ থেকে ৫ ঘণ্টার মধ্যে এই ইলেকট্রিক স্কুটার এর ব্যাটারি সম্পূর্ণরূপে চার্জ করা সম্ভব হবে।

Advertisement

এই নতুন ইলেকট্রিক স্কুটারে আছে দুর্দান্ত কিছু ফিচার। এদের মধ্যে উল্লেখযোগ্য হলো ডিজিটাল স্পিডমিটার, ডিআরএলএস, ডিজিটাল ট্রিপ মিটার, সেন্ট্রাল লকিং, পার্কিং গিয়ার, ফ্রন্ট স্টোরেজ স্পেস, এলইডি হেডলাইট, রিভার্স পার্কিং, এলইডি টেল লাইট, এলইডি টার্ন সিগন্যাল ল্যাম্প, এবং আরও কিছু নতুন ফিচার। কোম্পানি দাবি করছে এই ইলেকট্রিক স্কুটার আপনি একবার চার্জ দিলে ১২০ কিলোমিটার পর্যন্ত ইলেকট্রিক স্কুটার চলতে পারে। অর্থাৎ আপনি পেয়ে যাবেন ১২০ কিলোমিটার রেঞ্জ। এছাড়াও ব্রেকিং সিস্টেম এর ব্যাপারে বলতে গেলে কোম্পানি দাবি করেছে, এই ইলেকট্রিক স্কুটারে আপনি পেয়ে যাবেন ডিস্ক ব্রেক (সামনের চাকায়) ও ড্রাম ব্রেক (পিছনের চাকায়)।

আপনাদের জানিয়ে রাখি কোম্পানি এই ইলেকট্রিক স্কুটার ইতিমধ্যেই মার্কেটে লঞ্চ করে দিয়েছে। কোম্পানির তরফ থেকে এই ইলেকট্রিক স্কুটার এর সাধারণ ভেরিয়েন্ট এর দাম রাখা হয়েছে ৫৯,০০০ টাকা (এক্স শোরুম প্রাইস) এবং টপ ভেরিয়েন্ট এর দাম রাখা হয়েছে ৬২,০০০ টাকা (এক্স শোরুম প্রাইস)।

Related Articles

Back to top button