টলিউডবিনোদন

ইউভানের রাজকীয় পার্টি, মায়ের সাথে প্রথম পার্টিতে মজলেন ‘রাজপুত্র’

×
Advertisement

গত মাসে রাজ চক্রবর্তী (Raj Chakraborty)-র জন্মদিন 21 শে ফেব্রুয়ারি অন্নপ্রাশন হয়েছে রাজ ও শুভশ্রী ( subhasree ganguly)-র একমাত্র পুত্রসন্তান ইউভান (yuvan)-এর। আন্তর্জাতিক মাতৃভাষা দিবস ইউভানের অন্নপ্রাশনে যোগ করেছিল নতুন মাত্রা। রাজের হালিশহরের বাড়ি এদিন সেজেছিল কনের সাজে। শুভশ্রীর কোনো ভাই না থাকার কারণে ইউভানের দাদুকেই পালন করতে হল ইউভানকে ভাত খাওয়ানোর দায়িত্ব। হলুদ পাঞ্জাবি ও ছোট্ট ধুতি পরে দাদু দেবপ্রসাদ গাঙ্গুলী (Debaprashad ganguly)-এর হাত থেকে জীবনের প্রথম পায়েসের স্বাদ পেল খুদে ইউভান। তবে ইউভানের থালা সাজিয়ে দেওয়া হয়েছিল চুড়ো করা ভাত, ঘি, সাত রকমের ভাজা, চিঙড়ি মাছের মালাইকারি, মিষ্টি, পায়েস, দই। কিন্তু অতীব চঞ্চল ‘রাজপুত্র’ পায়েস মুখে দিয়েই কোল থেকে নামার চেষ্টা করছিল। ফলে বোঝাই যাচ্ছে, ইউভান অনুভব করছিল পরবর্তীকালে ভাত খাওয়ার হ্যাপা। পাশে বসে ছিলেন ইউভানের আদরের ‘ঠাম্মি’ লীলা চক্রবর্তী (leela chakraborty)-ও। ছোট্ট ইউভান উপভোগ করেছে শাঁখের আওয়াজ, উলুধ্বনি। এত লোকজন দেখেও মোটে ঘাবড়ায়নি ‘রাজপুত্র’।

Advertisement

পায়েস খাওয়ানোর আগে রীতি মেনে ইউভানের সামনে কাঁসার থালায় সাজিয়ে দেওয়া হয়েছিল গীতা, টাকা ও কলম। অবুঝ ইউভান রঙিন টাকার প্রতি আকৃষ্ট হয়ে তা নিজের হাতে তুলে নেয়। শুভশ্রী সেই ছবি শেয়ার করেছেন ইন্সটাগ্রামে। এছাড়াও ইউভানের অন্নপ্রাশনের একটি ভিডিও শেয়ার করেছেন তিনি। সেই ভিডিওতে দাদুর কোল থেকে ইউভানের নামার চেষ্টা করার দৃশ্যও ধরা পড়েছে।

20 শে ফেব্রুয়ারি রাতে হালিশহরের বাড়িতে পৌঁছে গিয়েছিলেন রাজ, শুভশ্রী ও ইউভান। 21 শে ফেব্রুয়ারি দিনের বেলা ইউভানের অন্নপ্রাশনের পর রাতে হয়েছে রাজের জন্মদিনের ঘরোয়া পার্টি। বাবা রাজের জন্মদিন ও ছেলে ইউভানের অন্নপ্রাশন উপলক্ষ্যে কমলা-হলুদ গাঁদার মালায় কনের সাজ সেজেছিল হালিশহরের বাড়ি। খাওয়ার জায়গা সাজানো হয়েছিল সাদা ও বাসন্তী রঙের কাপড় দিয়ে। এদিন শুভশ্রীর পরনে ছিল সি-গ্রীন রঙের বেনারসী শাড়ি ও বাসন্তী রঙের ব্লাউজ। রাজ পরেছিলেন সবুজ বেনিয়ান পাঞ্জাবি ও চোস্ত।

Advertisement

ইতিমধ্যেই ছয়মাসে পা দিয়েছে দুষ্টু ‘রাজপুত্র’। ফলে ছয় মাসের ইউভানের জন্য তার বাবা-মা নিয়ে এসেছিলেন হাফ বার্থডে কেক। বার্থডে কেকের উপর ইংরাজিতে লেখাও ছিল ‘Half’ শব্দটি। ইউভানের নামের প্রথম ইংরাজি শব্দ ‘y’ খোদাই করা ছিল। আকাশী রঙের কেকের উপর ছোট উট আইসিং করা ছিল। কিন্তু ইউভান ব্যাজার মুখে কেকের দিকে তাকিয়ে ছিল। হোক না হাফ বার্থডে, তাই বলে কেকও আধখানা! রাগ তো হবেই! শুভশ্রী ইউভানের জন্মদিনের ছবি শেয়ার করেছেন ইন্সটাগ্রামে। নেটিজেনরাও ইউভানকে জন্মদিনের শুভেচ্ছা জানিয়েছেন। তবে শুধু হাফ কেকেই কি সীমাবদ্ধ থাকতে পারে ‘রাজপুত্র’ ইউভানের জন্মদিন? তাই তার বাবা রাজ তাকে দিলেন একটি বিশেষ উপহার। দেশের একটি প্রথম সারির বিমান সংস্থার উড়ানের ছাড়পত্র ইউভানকে উপহার হিসাবে দিলেন রাজ। রাজ নিজেই টুইটারে এই কথা শেয়ার করে ইউভানের পাসপোর্টে বিমান সংস্থার কর্তৃপক্ষের লেখা শুভেচ্ছাবার্তার ছবি পোস্ট করেছেন। বিমান সংস্থার কর্তৃপক্ষ ইউভানকে বিমানের টিকিটের সঙ্গে একরাশ শুভেচ্ছা জানিয়ে লিখেছেন, আগামী দিনে ইউভান নিশ্চয় তাঁদের সফরসঙ্গী হবে।’

বিমান সংস্থার ওয়েবসাইট থেকে জানা গিয়েছে, দুই বছর বয়সের বেশি ও বারো বছর বয়সের কম শিশুরা যাতে একা উড়ানে সফর করতে পারে, তার জন্য বিমান সংস্থাটির তরফে এই আয়োজন করা হয়েছে। তবে কোনও পূর্ণবয়স্ক যাত্রী তাঁর পরিবারের খুদে সদস্যকে এই টিকিট উপহার দিতে পারেন। ফলে দুই বছর বয়স না হওয়া পর্যন্ত আপাতত ইউভান বিমানে সফর করতে পারবে না বলে জানা যাচ্ছে।

তবে এর মধ্যেই মায়ের কোলে চড়ে ‘কুল ডুড’ সেজে জীবনে প্রথম পার্টিতে গেল ইউভান। ‘রাজপুত্র’ -এর মাথায় ছিল ‘মিকি’ লেখা ক্যাপ, পরনে নীল জিনস, সাদা রঙের শার্ট ও নীল-সাদা স্ট্রাইপড ভেস্ট। চারিদিকে খুব অবাক হয়ে দেখছিল ইউভান। কিন্তু তার মা শুভশ্রীর বান্ধবী দ্বিতীয়া (Dwita Roy) ও পৌলমী (polomi) ইউভানকে কোলে তুলে ছবি তুলতে ব্যস্ত হয়ে পড়লেন। শুভশ্রী ইউভানের ছবিগুলি শেয়ার করেছেন এবং যথারীতি তা ভাইরাল হয়েছে।

Related Articles

Back to top button