দেশনিউজ

হাথরস কান্ডের পেছনে দাঙ্গা লাগানোর ষড়যন্ত্র দেখছেন উত্তরপ্রদেশের যোগী সরকার

Advertisement

এবার হাথরস কান্ড নিয়ে মুখ খুললেন যোগী আদিত্যনাথ, তাঁর অভিযোগ রাজ্যে যে উন্নয়ন চলছে তা অনেকেরই সহ্য হচ্ছে না৷ সেই কারণেই উত্তর প্রদেশ সহগোটা দেশে সাম্প্রদায়িক দাঙ্গা লাগানোর ষড়যন্ত্র করা হচ্ছে৷ প্রসঙ্গত, গত ১৪ সেপ্টেম্বর উত্তর প্রদেশের হাতরসে ওই যুবতীকে ধর্ষণ করে খুন করা হয়। ঘটনার সপ্তাহ দুই পর মঙ্গলবার ভোরে দিল্লির সফদরজং হাসপাতালে যুবতীর মৃত্যু হয়৷

এর পরেই সারা ভারত জুড়ে তীব্র প্রতিক্রিয়া শুরু হয়৷ নির্যাতিতার মৃত্যুর পরিবারের আপত্তি অগ্রাহ্য করেই এ দিন ভোরে ওই যুবতীর দেহ সৎকার করে দেয় উত্তরপ্রদেশ পুলিশ৷ অন্য দিকে হাথরসের দলিত তরুণীকে মধ্যরাতে দাহ করার ঘটনায় কাঠগড়ায় উঠেছে উত্তরপ্রদেশ পুলিশ এর নাম।

এরপরে প্রতিবাদে সোচ্চার হয়েছেন একাধিক বিরোধি দলের নেতা। যোগী আদিত্যনাথ সরকার হাথরসের ঘটনায় সিবিআই দিয়ে তদন্তের জন্য প্রস্তাব দিয়েছে৷ ইতিমধ্যেই হাথরস ধর্ষণ কান্ড নিয়ে তোলপাড় হয়েছে সারা ভারত। বৃহস্পতিবার নির্যাতিতা তরুণীর পরিবারের সঙ্গে দেখা করতে যাওয়ার পথে কার্যত গ্রেফতার হযতে হয়েছিলো রাহুল গান্ধী ও প্রিয়াঙ্কা গান্ধীকে। এছাড়াও হাথরসের পথে গিয়েছে তৃণমূলের সাংসদের দলের প্রতিনিধিরা।

আজ উপনির্বাচনের জন্য বিজেপি কর্মীদের ভার্চুয়াল বার্তা দেওয়ার সময়ই উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী দাবি করেন বিজেপি সরকারের আমলে উত্তর প্রদেশে ৩ লক্ষ বেকারের চাকরি হয়েছে৷ খুব শিগগিরই আরও ৩ লক্ষ বেকার চাকরি পেতে চলেছে৷ কিন্তু এরই মধ্যে পুলিশি তদন্ত নিয়েও একেরপর এক অভিযোগ তুলেছে বিরোধীরা৷ কিন্তু তার প্রেক্ষিতেও আবার যোগী জানিয়েছে উত্তর প্রদেশে মহিলাদের সম্মানহানি করলে অভিযুক্তদের এমন শাস্তি দেওয়া হবে যা তারা সারা জীবন মনে রাখবেন।

 

Tags

Related Articles

Back to top button