×
জীবনযাপনসৌন্দর্য

হলুদ দাঁতের কারনে হাসতে পারছেন না, এই ঘরোয়া উপায়ে সাদা করুন আপনার দাঁত

Advertisement

যদি দাঁতের রঙ হলুদ না কালচে হয়ে যায়, লোকের সামনে কথা বলতেও খুব লজ্জা বোধ হয় এই রকম দাত নিয়ে। আসলে আমরা হলুদ দাঁতের কথা বলছি, যার কারণে মানুষ মন খুলে হাসতে পারে না। এমন পরিস্থিতিতে, এই নিবন্ধে, আমরা আপনাকে হলুদ দাঁত সাদা করার কিছু ঘরোয়া প্রতিকার বলতে চলেছি। আসুন জেনে নেই সেই সহজ ব্যবস্থাগুলো সম্পর্কে।

Advertisement

হাসি জীবনের অমূল্য উপহার। এতে আপনার সৌন্দর্য বাড়ে, কিন্তু প্রকৃতি প্রদত্ত আপনার সুন্দর হাসিতে যখন কোনো বাধা আসে, তখন মনটা খারাপ হয়ে যায়। আসলে আমরা হলুদ দাঁতের কথা বলছি, যার কারণে মানুষ মন খুলে হাসতে পারে না। এমন পরিস্থিতিতে, এই নিবন্ধে, আমরা আপনাকে হলুদ দাঁত সাদা করার কিছু ঘরোয়া (দাঁত সাদা করার) টিপস বলতে চলেছি। আসুন জেনে নেই সেই সহজ ব্যবস্থাগুলো সম্পর্কে।

১) লেবুর রস:
হলুদ দাঁত সাদা করার এই ঘরোয়া উপায়টি অনেক পুরনো। লেবুর রসে সরিষার তেল ও লবণ মিশিয়ে পেস্ট তৈরি করতে হবে, তারপর তা লাগিয়ে ব্রাশ করতে হবে। এতে করে আপনি তাড়াতাড়ি দাঁতের হলদে ভাব থেকে মুক্তি পাবেন। আপনি যদি প্রতিদিন এটি করেন তবে শীঘ্রই ফলাফলটি দৃশ্যমান হবে।

Advertisement

২) আপেল ভিনেগার:-
আপনি এক কাপ জলে আধা চা চামচ আপেল সিডার ভিনেগার মিশিয়ে ব্রাশের সাহায্যে দাঁতে ঘষে নিন। এতে করে আপনার দাঁতের হলদে ভাব দ্রুত দূর হবে এবং আপনার দাঁত হয়ে উঠবে সুন্দর ও চকচকে। মনে রাখবেন, এটি দিনে একবার ব্যবহার করুন।

৩) উষ্ণ জল এবং লবণ:-
প্রতিদিন সকালে হালকা গরম জলে লবণ মিশিয়ে গার্গল করলেও আপনার হলুদ দাঁতের প্রভাব ধীরে ধীরে কমতে শুরু করবে। এতে মাড়ির ইনফেকশন থেকেও মুক্তি মিলবে।

৪) স্ট্রবেরি:-
পাকা স্ট্রবেরি দাঁতে ঘষলে হলুদ ভাবও কমে। লাগানোর পর হালকা গরম জল দিয়ে ধুয়ে ফেলুন। সাদা দাঁত পেতেও এই প্রতিকার খুবই কার্যকর। সেই সঙ্গে কমলার খোসা দাঁতে ঘষলে হলদে ভাব দূর হয় এবং দাঁত মজবুত হয়।

পরামর্শ সহ এই সামগ্রী শুধুমাত্র সাধারণ তথ্য প্রদান করে। এটা কোনোভাবেই যোগ্য চিকিৎসা মতামতের বিকল্প নয়। আরও বিস্তারিত জানার জন্য সর্বদা একজন বিশেষজ্ঞ বা আপনার ডাক্তারের সাথে পরামর্শ করুন। ভারত বার্তা এই তথ্যের দায় স্বীকার করে না।

Related Articles

Back to top button