ট্রাম্পকে বিষ পাঠিয়ে অবশেষে গ্রেফতার কানাডার মহিলা

Advertisement

Advertisement

আমেরিকাঃ অবশেষে ডোনাল্ড ট্রাম্পকে সেই বিষাক্ত রাইসিন পাঠানোর অভিযোগে গ্রেফতার করা হয়েছে এক মহিলাকে৷ মার্কিন গোয়েন্দা-পুলিশের তৎপরতায় তাকে ধরা সম্ভব হয়েছে, জানা গিয়েছে তিনি কানাডার বাসিন্দা। কিন্তু এর বেশি আর কিছুই জানা সম্ভব হয়নি।

Advertisement

সম্ভবত গত কালই কানাডার নাগরিক ওই মহিলাকে হেফাজতে নিয়েছে মার্কিন পুলিশ। কী কারণে ওই বিষাক্ত রাইসিন ট্রাম্পকে পাঠানো হচ্ছিল, তা পরিষ্কার নয়।  শনিবার সেই বিষ ভর্তি খাম পৌঁছয় হোয়াইট হাউসে। তাই প্রতি দিনের মতোন চিঠি পরীক্ষা করার সময় এদিনও জানার পর ওই চিঠি পাঠানো হয়নি মার্কিন প্রেসিডেন্টকে। চিঠি পাওয়ার আগেই তা পরীক্ষাগারে পাঠানো হয়।

Advertisement

প্রসঙ্গত, রিসিন নামক বিষ সাধারণত বিশ্বের ভয়ানক জঙ্গি সংগঠনগুলি করে। রিসিন এর মতো বিষ প্রয়েগে ৩৬ থেকে ৭২ ঘণ্টার মধ্যেই মানুষ মারা যায়। জঙ্গিরা পাউডার, গুলি, অ্যাসিড-এর মাধ্যমে টার্গেট করে মানুষের উপর এই বিষ প্রয়োগ করে থাকে। ইউএস সিক্রেট সার্ভিস ও ইউএস পোস্টাল ইন্সপেকশন সার্ভিসকে এই ঘটনার তদন্তের ভার দেওয়া হয়েছে। জানা গিয়েছিলো কানাডা থেকেই পাঠানো হয়েছে এই বিষ।

Advertisement

নভেম্বর মাসেই নির্বাচন, জোরকদমে চলছে ডেমোকক্র্যাট আর  রিপাবলিকানদের প্রস্তুতি। জো বিডেনের বিরুদ্ধে রিপাবলিকান পার্টির তরফে প্রেসিডেন্ট পদপ্রার্থী হিসেবে ডোনাল্ড ট্রাম্পের নাম ঘোষণা হয়েছে ৷ কিন্তু একের পর এক ঘটনার জন্য বার বার শিরোনামে আসছেন ডোনাল্ড ট্রাম্প। তার মাঝেই বিতর্ক যেন আর পিছুই ছাড়ছে না ডোনাল্ড ট্রাম্পের। সব মিলিয়ে প্রতিদিন একটা না একটা কাজের জন্য সব সময় খবরের শিরোনামে থাকে ট্রাম্প।