জীবনযাপন

Relationship Tips: স্বামীর কাছ থেকে এসব কথা শুনতে পছন্দ করেন স্ত্রীরা, তাহলে দাম্পত্য জীবন সুখের হয়

Advertisement

Advertisement

বিয়ে নিয়ে প্রতিটি মেয়েরই স্বপ্ন থাকে, একটি ভালো বর ও ঘর সকলেই চায়।স্বামী-স্ত্রীর সম্পর্ক হল সেই পবিত্র বন্ধন, যে বন্ধনে তারা একে অপরের সাত জন্ম পর্যন্ত পাশে থাকার প্রতিশ্রুতি দেয়। অনেক সময় দেখা যায় যে যেদিন মেয়েটি গার্লফ্রেন্ড থাকে ততদিন পুরুষরা তার সাথে অনেক ভালবাসার আচরণ করে কিন্তু প্রেমিকা স্ত্রী হয়ে গেলে অনেক সময় সম্পর্কের মধ্যে ধীরে ধীরে প্রেমসহ নানা ধরনের তুচ্ছ ঝগড়া শুরু হয়। .

Advertisement

কিন্তু জানেন কি বিয়ের পর মেয়েরা ছোটখাটো বিষয় নিয়ে স্বামীর সঙ্গে ঝগড়া শুরু করে কেন? জানেন না, তাহলে আমরা আপনাকে বলি কেন তারা এমন করে। আসলে, বিয়ের আগেই অনেক মেয়েই তাদের ভবিষ্যৎ সঙ্গীর স্বপ্ন দেখতে শুরু করে। স্বামীর সাথে ছোট ছোট রোমান্টিক স্বপ্ন পূরণ করতে হয় তাকে। এমতাবস্থায় স্বামী নিজে যদি সামনে থেকে এসবের সূচনা করেন, তাহলে স্ত্রীদের সুখ যেমন সপ্তম স্ত্বরে থাকে, তখন শুধু স্বামীকে নয়, পুরো পরিবারকে অনেক ভালোবাসা দেন। স্বামীর যেমন স্ত্রীর ওপর কিছু কিছু আবদার থাকে, তেমনই স্ত্রীদের স্বামীদের কাছ থেকে বিভিন্ন প্রত্যাশা থাকে। স্বামী যদি তাদের এই ছোট ছোট প্রত্যাশা পূরণ করেন, তাহলে তাদের দুজনের দাম্পত্য জীবন অনেক সুখের হয়।

Advertisement

সঙ্গীকে বিশেষ অনুভব করানো :-
বিশেষ এই শব্দটি নিজেই অনেক কিছুর উত্তর। পৃথিবীতে খুব কম মেয়ে বা নারী থাকবে, যে নিজেকে বিশেষ মনে করতে চায় না।
আপনি প্রায়শই সিনেমাগুলিতে দেখেছেন যে নায়ক সর্বদা তার নায়িকার জন্য গাড়ির দরজা খুলে দেয়, রেস্তোরাঁয় তার জন্য চেয়ার টেনে দেয় এবং জনসমক্ষে তার হাত ধরে হাঁটে। এই সব জিনিস যা একজন স্ত্রী সবসময় তার স্বামীর কাছ থেকে চায়। যেকোনো দম্পতির সম্পর্ককে সতেজতা দিতে হলে সঙ্গীকে বিশেষ অনুভব করানোটা খুবই জরুরি। তারপর যদি তা শুধুমাত্র রোমান্সের মুহূর্তগুলোর কথাই হয়।

Advertisement

বিভিন্ন ধরনের রোম্যান্স:-
আপনি প্রায়ই দেখেছেন যে বিয়ে যখন নতুন হয়, তখন স্বামীরা তাদের স্ত্রীকে কাজের সময় উত্যক্ত করে। মাঝে মাঝে পরিবারে বসা মানুষের মধ্যেও চোখ দিয়ে কথা বলে। সেই সাথে সময়ের সাথে সাথে স্বামী-স্ত্রীর সম্পর্কের এই ফ্লার্টিং শেষ হতে থাকে। কিন্তু তা সঠিক নয়। স্ত্রীরা যদি রান্নাঘরে কাজ করে আর স্বামী এসে পিছন থেকে তাদের বাহুতে ভরে দেয় বা জড়িয়ে ধরে, তাহলে সে খুব খুশি হয়। একটি গবেষণা অনুসারে, স্বামীরা যখন পরিবার বা বন্ধুদের সামনে স্ত্রীর হাত ধরেন, তখন স্ত্রীরা লজ্জায় অস্বীকার করেন, তবে সত্যটি হ’ল তিনি নিজেই চান স্বামী সাথে ছোট ছোট রোমান্টিক মুহূর্ত কাটাতে।

প্রশংসা পেতে উৎসুখ থাকেন স্ত্রীরা:
ছোট বড়ো সব প্রশংসা এমন যেটার মাধ্যমে একজন স্বামী তার স্ত্রীর মন জয় করতে পারে এক নিমিষেই। প্রশংসা পেতে কার না ভালো লাগে? মেয়েদের সম্পর্কে সবসময়ই বলা হয় যে তারা এটা শোনার জন্য বিভিন্ন কৌশল অবলম্বন করে। বিশেষ বিষয় হল স্ত্রীরা কখনই প্রকাশ করে না যে তারা এটি শুনতে চায়। তাই স্ত্রী কোথাও বেড়াতে গেলে অবশ্যই তার প্রশংসা করুন। এটি তাদের আত্মবিশ্বাস প্রদান করে।

সঙ্গীর যত্ন নিন:-
স্বামী বা প্রেমিক অসুস্থ হলে স্ত্রীরা তাদের ঘুমের কথা ভুলে যায় ও দিন রাত সেবা করে।একই সময়ে, স্ত্রীরা অসুস্থ হলে, তাদের নিজেদের যত্ন নিতে হয় নিজেকেই। বেশির ভাগ পুরুষকেই দেখা যায় যত্ন নেওয়ার ব্যাপারে অসতর্ক, যা ভালো নয়। যদি কখনো স্ত্রী অসুস্থ থাকে বা মাথাব্যথা থাকে, আপনার হাতে এক কাপ চা তার মুখে হাসি আনতে পারে। মেয়েরা সবসময় স্বপ্ন দেখে যে তাদের সঙ্গী যেন যত্নশীল হয়। রবিবারে স্বামীদের তৈরি খাবার পুরো সপ্তাহের জন্য স্ত্রীদের টনিক হয়ে ওঠে।

ব্যক্তিগত মুহূর্তের জন্য বিশেষ ইচ্ছা:
একটি গবেষণা অনুসারে, বেশিরভাগ মেয়ে এবং মহিলা যৌনতা নিয়ে খোলামেলা কথা বলতে পছন্দ করেন না। সে তার ইচ্ছা প্রকাশ করে না। যৌন সম্পর্কে তার অনেক ইচ্ছা আছে, যা সে তার সঙ্গীর সামনে রাখতে পারে না। এমতাবস্থায় স্বামীরা নিশ্চয়ই নিজেদেরি বুঝে নিতে হবে যে, তাদের সঙ্গী কী চায়?

স্বামীর সহায় চায়:-
আজকাল নারীরাও পুরুষের মতো কাজ করে। যাঁরা করেন না, তাঁদের ঘরে এত কাজ থাকে যে তাঁরা নিজের জন্য সময় পান না। এমন পরিস্থিতিতে অনেক সময় সে হতাশ হয়ে পড়ে। এই সময়ে, স্ত্রীরা চান তাদের সঙ্গী তাদের সমর্থন করুক। তাদের সমস্যা বুঝুন এবং সমর্থন করুন। স্বামীর সাথে তার সম্পর্ক, যিনি কঠিন সময়ে স্ত্রীকে সমর্থন করেন, খুব শক্তিশালী হয়ে ওঠে।

স্বামীর প্রাক্তন সম্পর্কে সব খুলে জানতে চান:-
আপনি প্রায়শই দেখেছেন যে মেয়েরা/স্ত্রীরা তাদের স্বামীকে অন্য কারো সাথে দেখতে পারে না, তবে আমরা আপনাকে বলি যে মহিলারা অবশ্যই তাদের স্বামী / প্রেমিকের অতীত জীবন সম্পর্কে জানতে চান। সে জানতে চায় স্বামী/প্রেমিকার প্রাক্তন দেখতে কেমন ছিল, সে কি করতেন ইত্যাদি। সবাই জানে যে স্বামী-স্ত্রীর সম্পর্ক বিশ্বাসের উপর ভিত্তি করে, তাই এক্স সম্পর্কে স্ত্রীর কাছ থেকে কিছুই গোপন করা উচিত নয়।

অকেজো উপদেশ পছন্দ করবেন না:-
অনেক সময় দেখা যায় স্বামীরা তাদের স্ত্রীর কথা পুরোপুরি না শুনেই বিশেষজ্ঞ মতামত দেন। ঠিক তখনই বউ রেগে যায়। আসুন আমরা আপনাকে বলি যে স্ত্রীরা কখনই স্বামী / প্রেমিকের এই জিনিসগুলি পছন্দ করেন না। তাই বেশি জ্ঞানী হওয়ার আগে স্ত্রীর সমস্যা বোঝার চেষ্টা করুন।

Recent Posts