নিউজ

ভ্যাপসা গরমে নাজেহাল শহরবাসী, বৃষ্টি কমতেই একধাক্কায় বৃদ্ধি পেল তাপমাত্রা

আপাতত উত্তরবঙ্গ ও দক্ষিণবঙ্গ উভয়তেই ভারী বৃষ্টির কোনো সম্ভাবনা নেই

Advertisement

Advertisement

নিম্নচাপের জেরে গত সপ্তাহে টানা বৃষ্টি হয়েছে রাজ্যের বিভিন্ন জেলাগুলিতে। বিশেষ করে পশ্চিমী উপকূলের জেলা এবং দক্ষিণবঙ্গে টানা বৃষ্টির ফলে কিছুটা হলেও বৃষ্টির ঘাটতি কমেছে। তবে নিম্নচাপ সরে যেতেই আপাতত রাজ্যে ভারী বৃষ্টির আর তেমন কোনো সম্ভাবনা নেই। তবে রাজ্যজুড়ে বিক্ষিপ্তভাবে বজ্রবিদ্যুৎসহ হালকা থেকে মাঝারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে। কিন্তু এই বৃষ্টি কমতেই তাপমাত্রা আবার পাল্লা দিয়ে বৃদ্ধি পাচ্ছে। বেলা বাড়লে আদ্রতাজনিত অস্বস্তি এবং ভ্যাপসা গরম অনুভূত হবে।

Advertisement

আজ সকালে শহর কলকাতার সর্বনিম্ন তাপমাত্রা ২৬.৫ ডিগ্রী সেলসিয়াস থেকে বৃদ্ধি পেয়ে ২৭.২ ডিগ্রী সেলসিয়াস হয়েছে। এছাড়া গতকালের থেকে সর্বোচ্চ তাপমাত্রা ৩০.৬ ডিগ্রী সেলসিয়াস থেকে বৃদ্ধি পেয়ে ৩২.৯ ডিগ্রী সেলসিয়াস হয়েছে। বাতাসে জলীয় বাষ্পের সর্বোচ্চ পরিমাণ ৯২ শতাংশ। অতিরিক্ত জলীয় বাষ্পের পরিমাণের পাশাপাশি তাপমাত্রা বৃদ্ধি পাওয়ার কারণে প্যাচপ্যাচে গরম অনুভূত হবে। আলিপুর আবহাওয়া দপ্তর মতে দক্ষিণবঙ্গে আপাতত বৃষ্টির তেমন কোনো সম্ভাবনা নেই। তাপমাত্রা আগামী দু-তিন দিনে তিন থেকে চার ডিগ্রী বাড়তে পারে।

Advertisement

দক্ষিণবঙ্গে বৃষ্টিপাতের তেমন কোন সম্ভাবনা না থাকলেও আগামী মঙ্গলবার পশ্চিমাঞ্চলের জেলাতে বিক্ষিপ্ত বৃষ্টি বাড়তে পারে। তবে দক্ষিণবঙ্গের পাশাপাশি উত্তরবঙ্গেও ভারী বৃষ্টির তেমন কোনো সম্ভাবনা নেই আপাতত। দার্জিলিং, কালিম্পং, আলিপুরদুয়ার, কোচবিহার এবং জলপাইগুড়ি অপেক্ষাকৃত বেশি বৃষ্টি হতে পারে। বাকি উত্তরবঙ্গে হালকা থেকে মাঝারি বৃষ্টির সম্ভাবনা কিছুটা রয়েছে। দক্ষিণবঙ্গের মতো উত্তরবঙ্গেও পাল্লা দিয়ে তাপমাত্রা বৃদ্ধি পাবে।

Advertisement

Recent Posts