নিউজ

জেলায় জেলায় শীতের স্পেল, কিরকম থাকবে আজকে কলকাতা ও জেলার তাপমাত্রা

এই মুহূর্তে আবারো তাপমাত্রা উপর দিকে যেতে শুরু করেছে কলকাতায়

Advertisement

Advertisement

কলকাতায় এবারে কিছুটা বাড়লো তাপমাত্রার পারদ। এতদিন কলকাতায় এই তাপমাত্রা ছিল ১৬ ডিগ্রি সেলসিয়াসের কাছাকাছি। তবে, এবারে এই তাপমাত্রা হলো ১৭ ডিগ্রি সেলসিয়াস। অর্থাৎ, আগের দিনের তুলনায় আজকের দিনের তাপমাত্রা কিছুটা বেশি। অর্থাৎ, যেভাবে বাংলা তথা কলকাতায় তাপমাত্রা কমতে শুরু করেছিল, সেটা আবার বাড়তে শুরু করলো আজকে থেকে। আলিপুর আবহাওয়া দপ্তর জানিয়েছে, আগামী কয়েকদিন কলকাতা ও আশেপাশে এই তাপমাত্রা খুব একটা পরিবর্তন হবেনা। ফলে, বলতে গেলে, এই তাপমাত্রার পরিবর্তন হবে খুব সামান্য। ফলে আজকে যেরোজম আবহাওয়া কালকে ও আগামী কয়েকদিনেও এরকমই হবে আবহাওয়া।

Advertisement

দিনের বেলাতে আজ ভালই গরম লাগার সম্ভাবনা আছে। আলিপুর আবহাওয়া দপ্তরের পূর্বাভাস অনুযায়ী আজকের দিনে শহর কলকাতার সর্বাধিক তাপমাত্রা ২৯ ডিগ্রি সেলসিয়াসের মাত্রা অতিক্রম করবে। কলকাতার পাশাপশি, জেলার তাপমাত্রা নিয়েও এরকম পূর্বাভাস দিয়েছে আবহাওয়া দপ্তর। আবহাওয়া দফতরের হিসাব অনুযায়ী, রবিবার পুরুলিয়ায় সর্বনিম্ন তাপমাত্রা ছিল ১৩.১ ডিগ্রি সেলসিয়াস। এ ছাড়া, পানাগড় (১৩.২ ডিগ্রি সেলসিয়াস), শ্রীনিকেতনের (১৩.৮ ডিগ্রি সেলসিয়াস) তাপমাত্রাও ছিল ১৪ ডিগ্রির নীচে। রবিবার ব্যারাকপুরে সর্বনিম্ন তাপমাত্রা ছিল ১৪.৪ ডিগ্রি সেলসিয়াস। দিঘায় পারদ নেমেছিল ১৪.৫ ডিগ্রিতে। মুর্শিদাবাদ এবং বাঁকুড়ায় সর্বনিম্ন তাপমাত্রা রবিবার ছিল যথাক্রমে ১৪ ডিগ্রি এবং ১৫.৩ ডিগ্রি সেলসিয়াস।

Advertisement

ডিসেম্বর এখনো শুরু হয়নি। আর তার মধ্যেই এখন কলকাতা ও আশেপাশে শুরু হয়েছে শীতের দাপট। এখনই শীত না পড়লেও, আবহাওয়া এতদিন ছিল বেশ শীতল। তবে, এবারে পরিস্থিতি পরিবর্তন হচ্ছে। তবে, হাওয়া অফিস জানিয়েছে, আবারো এই তাপমাত্রা কমবে। খুব শীঘ্রই এই তাপমাত্রা আবারো ১৫ এর ঘরের দিকে যাবে বলে জানিয়েছে আলিপুর আবহাওয়া দপ্তর।

Advertisement

Recent Posts