জীবনযাপন

জানেন কি কেন ছেলেরা বেশি বয়সের মেয়েদেরকে পছন্দ করেন!

×
Advertisement

ভারত বার্তা ডিজিটাল ডেস্ক, সোমনাথ বিশ্বাস : সম্পর্কের ক্ষেত্রে বয়সের খুব একটা গুরুত্ব নেই। তাই তো যে কোনো বয়সের মানুষের সাথেই যে কোনো বয়সের মানুষেরই সম্পর্ক তৈরি হয়। বহু বছর আগে আমাদের সমাজে নিয়ম ছিল যে, নারীকে সবসময় পুরুষের থেকে বয়সে ছোটো হতে হবে। কিন্তু বর্তমানে সমাজ বদলেছে, বদলেছে চিন্তাধারাও। এখন অনেকসময়ই দেখা যায়, সম্পর্কে পুরুষের থেকে নারীরা বয়সে অনেকটাই বড় হন। বর্তমান সমাজ অনুযায়ী দেখা যায়, অনেক ছেলেই তাঁর বয়সের তুলনায় বেশি বয়সের মেয়েদের প্রতি আকর্ষণ অনুভব করেন। কিন্তু এমনটা হওয়ার কারণ কি? জেনে নিন-

Advertisement

১. ছেলেদের নিজের তুলনায় বেশি বয়সের মেয়েদের সাথে সম্পর্ক তৈরি করার অন্যতম কারণ হিসেবে সবচেয়ে বেশি যেটা লক্ষ করা যায় সেটা হলো, কথোপকথন। এই বিষয়ে বেশিরভাগ পুরুষই স্বীকার করেছেন যে, যেহেতু বয়সে বড় মেয়েরা জীবনটাকে বেশিদিন দেখেছেন তাই জীবন সম্পর্কে তাদের অভিজ্ঞতা অনেক বেশি। তাই তাদের কথাবার্তাও অনেক যুক্তিপূর্ণ হয়।

২. বয়স বাড়ার সাথে সাথে আমাদের সকলের মধ্যেই আত্মবিশ্বাস বাড়ে। আর পুরুষরা আত্মবিশ্বাসী মেয়েই বেশি পছন্দ করেন। আর এজন্যই তারা তাদের থেকে বয়সে বড় মেয়েদের প্রতি বেশি আকর্ষিত হন।

Advertisement

৩. কমবয়সী মেয়েদের মধ্যে গসিপের একটা প্রবণতা থাকে, যেটা বেশি বয়স্ক মেয়েদের মধ্যে থাকেনা। ছেলেরা গসিপ করা মেয়েদের মোটেই পছন্দ করেন না। তারা বাস্তববাদী মেয়ে পছন্দ করেন। যাঁরা জীবন নিয়ে সচেতন থাকবে এমন নারীর সঙ্গে সম্পর্ক তৈরি করার জন্যই বয়সে বড় মেয়েদের সঙ্গে সম্পর্ক তৈরি করে ছেলেরা।

৪. শারীরিক সম্পর্ক এক্ষেত্রে একটা বড় ভুমিকা রাখে। কমবয়সী বা টিনএজ মেয়েরা শারীরিক সম্পর্কের বিষয়ে অনেক ভীত হয়, কিন্তু বয়সে বড় মেয়েরা এই বিষয়ে খোলা মনের হন। এটাও বয়সে বড় মেয়েদের প্রতি আকর্ষিত হওয়ার একটা বড় কারণ।

৫. কোন জায়গায় কেমন ব্যবহার করা উচিত কিংবা কোন জায়গায় কেমন পোশাক পরা উচিত, তা একটি কমবয়সী মেয়ের থেকে একটি বেশি বয়সের মেয়ে ভালো বোঝেন। সঙ্গীকে কোনও পাবলিক প্লেসে সঙ্গে করে নিয়ে যেতে গেলে এই বিষয়গুলো ছেলেদের ভাবায়। তাই তারা বেশি বয়সের মেয়েদেরই এইসব জায়গায় নিয়ে যেতে পছন্দ করেন।

Related Articles

Back to top button