দেশ

লকডাউন প্রসঙ্গে ঠিক কি মন্তব্য করলেন বিশেষজ্ঞরা? জানুন বিস্তারিত

×
Advertisement

লকডাউন শেষ হতে আর ১ সপ্তাহ বাকি আছে। তবে এই লকডাউন ১৪ এপ্রিল পর্যন্তই থাকবে কিনা তা নিয়ে শুরু হয়েছে জল্পনা। সূত্র মারফত জানা গেছে, দেশের স্বার্থে জনগণের স্বার্থে বাড়তে পারে এই লকডাউনের সময়সীমা। সরকারি সূত্রের খবর যে বেশ কিছু রাজ্যের পক্ষ থেকে কেন্দ্রকে লকডাউন বাড়ানোর জন্য আর্জি জানানো হয়েছে। বিশেষজ্ঞরা মনে করছেন আগামী ৩০ এপ্রিল পর্যন্ত লকডাউন বাড়ানো হলে পরিস্থিতি কিছুটা হলেও নিয়ন্ত্রণে আসবে।

Advertisement

তেলেঙ্গানার মুখ্যমন্ত্রী কে চন্দ্রশেখর রাও এই লকডাউন পর্বকে বাড়াতে চাইছেন। এনআই সূত্রের খবর অনুযায়ী তিনি আগামী ৩ জুন পর্যন্ত লকডাউন বাড়ানোর জন্য কেন্দ্রকে আর্জি জানান। অসমের অর্থমন্ত্রী হিমন্ত বিশ্ব শর্মা বলেছেন যে তিনি চান লকডাউন নিয়ম মেনে এবং বৈজ্ঞানিকভাবেই তোলা হোক যাতে লকডাউনের সতর্কতা ও সুবিধা সব একদিনেই নষ্ট না হয়ে যায় সেদিকে বিশেষ খেয়াল রাখতে হবে।

কেন্দ্রীয় মন্ত্রী প্রকাশ জাভড়েকর বলেছেন যে লকডাউন পর্ব বাড়ানোর সিদ্ধান্ত জাতীয় স্বার্থেই নেওয়া হবে এবং সঠিক সময়ে তা ঘোষণা করা হবে। উপ প্রধানমন্ত্রী বেঙ্কাইয়া নাইডু বলেছেন যে লক ডাউনের শেষ সপ্তাহটা খুবই গুরুত্বপূর্ণ। তিনি মানুষকে সরকারের সাথে সহযোগিতা করার আবেদন জানিয়েছেন। প্রসঙ্গত, গতকালই প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি জানিয়েছিলেন যে দেশবাসীকে দীর্ঘ পথের জন্য প্রস্তুত থাকতে হবে। এছাড়া মন্ত্রিসভার বৈঠকে তিনি মন্ত্রীদের একটি ‘গ্রেডেড প্ল্যান’ করে নিয়ে আসার আহ্বানও জানিয়েছিলেন, যেখানে ধাপে ধাপে বিভিন্ন দিশা নির্দেশ করা থাকবে।

Advertisement

Related Articles

Back to top button