নিউজপলিটিক্সরাজ্য

বাংলায় NRC নিয়ে কি বললেন অমিত শাহ?

×
Advertisement

বুধবার প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর সঙ্গে বহু প্রতীক্ষিত বৈঠকের পর, আজ কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রী তথা বিজেপি সভাপতি অমিত শাহের সাথে প্রথমবার বৈঠক করলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।উল্লেখ, বুধবার শাহ বলেছিলেন, “সারা দেশে এনআরসি করা হবে তালিকা ছুটদের দেশ থেকে তাঁরা ও হবে।

Advertisement

“শাহের এই মন্তব্যের পরিপ্রেক্ষিতে ২৪ ঘণ্টার মধ্যে মমতা বন্দ্যোপাধ্যায়ের সাক্ষাৎ এবং এনআরসি এর বিরোধিতার দাবি রীতিমত তাৎপর্যপূর্ণ বলে মনে করছে দেশের তামাম রাজনৈতিক মহল।

দিল্লীর নর্থ ব্লকে অমিতের সাথে বৈঠকে বসেন মমতা।এই প্রথমবার মোদী- শাহ বৈঠক হওয়ায় অনেকেই একে ‘ঐতিহাসিক’ বলে দাবি করছেন। আর আজ এই বৈঠক শেষে মমতা বলেন, “এনআরসি নিয়েই কথা হয়েছে। তবে বাংলার এনআরসি নিয়ে কোনো কথা হয়নি।

Advertisement

“তিনি আরও বলেন যে, আসমে এনআরসি এর ফলে ১৯ লক্ষ মানুষের নাম বাদ যায়। তাদের মধ্যে বাংলা ভাষী, হিন্দী ভাষীএবং গোর্খা সম্প্রদায়ের এমন বহু মানুষ আছেন যারা প্রকৃত ভোটার হওয়া সত্ত্বেও তাদের নাম বাদ গেছে।

এই বিষয় নিয়ে স্বরাষ্ট্রমন্ত্রীকে চিঠি দিয়েছেন তিনি। মুখ্যমন্ত্রী শেষে জানান যে, কথা বলার পর তার মনে হয়েছে অমিত শাহ তার কথা মন দিয়ে শুনেছেন এবং তিনি ইতিবাচক কিছু কাজ করবেন বলে আশা করছেন।

Related Articles

Back to top button