West Bengal Weather Update: রাজ্যে ব্যাপক অস্বস্তিকর আবহাওয়া, বৃষ্টির সম্ভাবনা কবে? জেনে নিন

এই আবহাওয়ার কারণে সারা বাংলায় এখন গরমের প্রভাব চরমে

Advertisement

Advertisement

দক্ষিণবঙ্গে এখনো চলবে প্রচন্ড অস্বস্তিকর আবহাওয়া। এই মুহূর্তে কলকাতায় এবং গাঙ্গেয় পশ্চিমবঙ্গে একেবারেই বৃষ্টির সম্ভাবনা নেই। তবে পশ্চিমের কয়েকটি জেলায় বৃষ্টির একটা সম্ভাবনা আছে তাও যদিও খুবই ক্ষীণ। তবে, বেলা বাড়লে আরো বেশি গরম পড়বে সারা বাংলায়। বাতাসে এই মুহুর্তে জলীয় বাষ্পের পরিমাণ প্রচুর। সেই কারণে অস্বস্তিও থাকবে। উত্তরবঙ্গের পার্বত্য এলাকায় বৃষ্টি হবে। শহরে বৃষ্টি হওয়ার সম্ভাবনা কম। অর্থাৎ, শিলিগুড়ি এবং দার্জিলিং শহরে বৃষ্টির সম্ভাবনা কম। তবে, জেলায় বৃষ্টি হবে। দার্জিলিং, কালিম্পং, আলিপুরদুয়ার, কোচবিহার এবং জলপাইগুড়ি এই পাঁচ জেলায় হালকা বৃষ্টির সামান্য সম্ভাবনা মঙ্গল ও বুধবার।

Advertisement

জুন মাসের একেবারে শুরুতেই এত গরম আবহাওয়া। আগামী কয়েক দিনে ২ থেকে ৪ ডিগ্রি বাড়বে তাপমাত্রা। উত্তরের জেলাগুলোতেও তাপমাত্রা বাড়ায় অস্বস্তিও হবে। বুধ ও বৃহস্পতিবার কলকাতার তাপমাত্রা ৩৭ ডিগ্রি হবে। বাঁকুড়া, পুরুলিয়ার মত পশ্চিমের জেলায় তাপমাত্রা থাকবে ৪০ ডিগ্রি।

Advertisement

কলকাতায় বুধবার বজ্রবিদ্যুৎ-সহ খুব হালকা বৃষ্টির সম্ভাবনা রয়েছে ৷ আজ, মঙ্গলবার সকালে সর্বনিম্ন তাপমাত্রা ছিল ২৯.৬ ডিগ্রি সেলসিয়াস। যা স্বাভাবিক তাপমাত্রার থেকে ২ ডিগ্রি সেলসিয়াস বেশি। গতকাল বিকেলে সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৩৬.৯ ডিগ্রি সেলসিয়াস। যা স্বাভাবিক তাপমাত্রার থেকে ২ ডিগ্রি সেলসিয়াস বেশি । বাতাসে জলীয় বাষ্পের পরিমাণ ৪৯ থেকে ৯১ শতাংশ। আগামী ২৪ ঘণ্টায় কলকাতার তাপমাত্রা থাকবে ২৮ থেকে ৩৭ ডিগ্রি সেলসিয়াসের মধ্যে।

Advertisement

Recent Posts