আগামী ৪৮-৭২ ঘণ্টায় ঝেপে বৃষ্টি রাজ্যের এই জেলায়

Advertisement

Advertisement

আগামী দুদিন ব্যাপক ঝড় বৃষ্টির সম্ভাবনা আছে রাজ্যে। শুক্র এবং শনিবার দক্ষিণবঙ্গে ভারী বৃষ্টি হতে পারে। এমনটাই জানাচ্ছে আলিপুর আবহাওয়া দপ্তর। আগামী দুদিন কলকাতা সহ দক্ষিণবঙ্গের জেলাগুলিতে কালবৈশাখী সহ বৃষ্টির সম্ভাবনা আছে। তবে উত্তরবঙ্গের জেলা গুলিতে আগামী রবি ও সোমবার বিক্ষিপ্তভাবে ঝড়বৃষ্টি হতে পারে। শিলাবৃষ্টিরও সম্ভাবনা আছে। আলিপুর আবহাওয়া দপ্তর জানিয়েছে, বাংলাদেশ এবং বিহারে আছে জোড়া ঘূর্ণাবর্ত। এই জোড়া ঘূর্ণাবর্তের জেরে বৃষ্টির সম্ভাবনা আরও বেড়ে যাচ্ছে।

Advertisement

বাতাসে জলীয় বাaষ্প থাকবে অনেকটাই বেশি। ফলে আর্দ্রতাজনিত অস্বস্তি চলবে আগামী কয়েকদিন। বাংলাদেশ এবং বিহারের এই দুই ঘূর্ণাবর্তের জেরে কলকাতা সহ দক্ষিণবঙ্গের জেলা গুলিতে ঝড় বৃষ্টির পরিমাণ অনেকটাই বাড়বে। আগামী ৭২ ঘন্টায় আবার কালবৈশাখী হতে পারে বলেও জানাচ্ছে হাওয়া অফিস। গতকাল থেকেই কলকাতার স্বাভাবিক তাপমাত্রা বেশ খানিকটা নিচে নেমে গিয়েছে। গতকাল কলকাতার সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৩২.১ ডিগ্রি সেলসিয়াস, যা স্বাভাবিকের তুলনায় ৩ ডিগ্রি কম।

Advertisement

আজ সকালে কলকাতা সহ আশেপাশের অঞ্চল গুলিতে সর্বনিম্ন তাপমাত্রা ছিল ২৪.৬ ডিগ্রি সেলসিয়াস। দক্ষিণবঙ্গের মুর্শিদাবাদ, নদীয়া, বীরভূম, পূর্ব বর্ধমান, হাওড়া, হুগলি, উত্তর ও দক্ষিণ ২৪ পরগণায় বিক্ষিপ্ত থেকে ভারী বৃষ্টি হতে পারে আগামী ৪৮-৭২ ঘন্টায়। এর সাথেই ঘন্টায় ৫০-৬০ কিলোমিটার বেগে ঝড়েরও সম্ভাবনা আছে। রবিবার থেকে দক্ষিণবঙ্গের আবহাওয়ার পরিবর্তন হতে পারে বলে জানাচ্ছে আলিপুর আবহাওয়া দপ্তর।

Advertisement