লকডাউনের মধ্যে বিষাক্ত গ্যাস লিক বিশাখাপত্তনমে, কমপক্ষে অসুস্থ হাজারের বেশি

Advertisement

Advertisement

বিশাখাপত্তনম : অন্ধ্রপ্রদেশের বিশাখাপত্তনমে রাসায়নিক গ্যাস দুর্ঘটনাতে এখনও পর্যন্ত ৮ জনের মৃত্যুর খবর এসেছে এবং প্রায় ১০০০ জনের বেশি মানুষের অসুস্থ হবার খবর পাওয়া গেছে। যদিও সরকারি সূত্র মারফত ৬ জনের মৃত্যু নিশ্চিত করা হয়েছে। আজ ভোর রাত ৩ টা নাগাদ গোপালপাটনাম-এ এলজি পলিমারস লিমিটেড কোম্পানিতে গ্যাস লিক করে। সেই সময় মানুষ গভীর ঘুমে আচ্ছন্ন।

Advertisement

পুলিশ কমিশনার স্বরূপা রানী জানিয়েছেন, “বহু সংখ্যক মানুষ গ্যাসের গন্ধে টিকতে না পেরে রাস্তায় এসে জড়ো হয়। ছোট শিশু থেকে শুরু করে সব বয়সের মানুষের এই গ্যাসের তীব্র গন্ধে অস্বস্তি শুরু হয়। পুলিশ ঘটনাস্থলে এসেও ওই কলোনিতে তীব্র গন্ধের জন্য ঢুকতে পারেনি। তখন পুলিশের তরফ থেকে প্রত্যেক লোককে বাড়ি থেকে বেরিয়ে আসার কথা বলা হয়েছিল এবং তার সাথে এদেরকে নিরাপদে যাবার জন্য বলা হয়েছিল।”

Advertisement

এলজি পলিমারস লিমিটেড কোম্পানি টানা ৪০ দিন লকডাউনের জেরে বন্ধ থাকার পর আজ থেকে আবার পুনরায় কাজ শুরু করার চেষ্টা করেছিল বলে জানা গেছে। এই গ্যাস আশেপাশের ২০ টি গ্রামে ছড়িয়ে পড়েছে। বহু মানুষের নিঃশ্বাস নিতে অসুবিধা হয়েছে। লোকাল সূত্র অনুযায়ী, বেশ কিছু মানুষকে ফোনে পাওয়া যায়নি। তারা হয়তো ঘরে আটক আছে বলে মনে করা হচ্ছে। অ্যাম্বুলেন্স চালকেরা উদ্ধার করতে এসে তাঁরাও গ্যাসে অসুস্থ হয়ে পড়েছে বলে জানা গেছে। বর্তমানে সেখানের পরিস্থিতি খুব সঙ্কটজনক।

Advertisement