Today Trending Newsনিউজরাজ্য

রাজ্যে ধেয়ে আসছে প্রবল ঝড়বৃষ্টি, সমুদ্রতটে জারি হল সতর্কতা

×
Advertisement

আগামী কয়েকদিন উত্তরবঙ্গে এবং দক্ষিণবঙ্গে ভারী বৃষ্টির সম্ভাবনা। রাজ্যেও আগামী তিনদিন থাকবে ঝড় বৃষ্টির সম্ভাবনা। উত্তরবঙ্গে ঝড়-বৃষ্টির সম্ভাবনা বেশি থাকবে মঙ্গলবার পর্যন্ত এবং ও দক্ষিণবঙ্গে প্রবল ঝড়-বৃষ্টির সম্ভাবনা থাকবে বুধবার পর্যন্ত।থাকবে কালবৈশাখীর সম্ভাবনাও, যে সব স্থানে ভারী বৃষ্টি হতে পারে সেগুলি হল বীরভূম, মুর্শিদাবাদ, পূর্ব বর্ধমান, পশ্চিম মেদিনীপুর, পূর্ব মেদিনীপুর ও ঝাড়গ্রামে। কলকাতায় আগামী তিনদিন ঝড়-বৃষ্টির সম্ভাবনা থাকবে।

Advertisement

দক্ষিণ আন্দামান সাগরে অবস্থিত নিম্নচাপ যা উত্তর-পশ্চিম অভিমুখে রয়েছে সেই ঘূর্ণাবর্তের কারণে নিম্নচাপটি ক্রমশ এগিয়ে যাচ্ছে। এই নিম্নচাপ ৭ মে পর্যন্ত অবস্থান করবে আন্দামান সাগর ও দক্ষিণ-পূর্ব বঙ্গোপসাগরে। বৃহস্পতিবার পর্যন্ত ভারী বৃষ্টির সম্ভাবনা থাকছে আন্দামান ও নিকোবর দ্বীপপুঞ্জে সেই কারণে মৎস্যজীবীদের বারণ করা হয়েছে সাগরে যেতে।

সোমবার উত্তর ও দক্ষিণ বঙ্গে বিক্ষিপ্ত ঝড়-বৃষ্টির সাথে ঝোড়ো হাওয়া বইবে, ঝড়ের গতিবেগ থাকবে ঘন্টায় ৪০ থেকে ৫০ কিলোমিটার। কলকাতায় রবিবার বিকেলে সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৩৩.২ ডিগ্রি সেলসিয়াস,যা স্বাভাবিকের চেয়ে ২ ডিগ্রি কম। আপেক্ষিক আর্দ্রতার পরিমাণ ছিল ৫১ থেকে ৯৫ শতাংশ।

Advertisement

সোমবার কলকাতায় মেঘলা আকাশ থাকবে ৷ সকালে সর্বনিম্ন তাপমাত্রা স্বাভাবিক, ২৫.৮ ডিগ্রি সেলসিয়াস। বিকেলে মেঘের পাশাপাশি হালকা বৃষ্টির সম্ভাবনা থাকবে। বাতাসে অত্যধিক জলীয় বাষ্পের কারণে আর্দ্রতা বেশি থাকবে।

Related Articles

Back to top button