×
নিউজরাজ্য

আগামী ৪৮ ঘন্টায় ঝেঁপে বৃষ্টি রাজ্যের এই জেলাগুলিতে

Advertisement

আগামী ৪৮ ঘন্টায় আবার ভারী থেকে অতিভারী বৃষ্টির সম্ভাবনা উত্তরবঙ্গে। আবহাওয়া দপ্তর জানাচ্ছে, সোম ও মঙ্গলবার উত্তরবঙ্গের জেলা গুলিতে ভারী থেকে অতিভারী বৃষ্টি হবে। মৌসুমী অক্ষরেখা আবার উত্তরমুখী হয়েছে, ফলে উত্তরবঙ্গ সহ দেশের উত্তর এবং উত্তর পূর্বের রাজ্য গুলিতে বৃষ্টির পরিমাণ বাড়বে। সিকিম, অসম, মেঘালয় সহ একাধিক রাজ্যে আগামী কয়েকদিন প্রবল বৃষ্টি হবে বলে জানাচ্ছে আবহাওয়া দপ্তর।

Advertisement

আলিপুর আবহাওয়া দপ্তর জানাচ্ছে, মৌসুমী অক্ষরেখা এই মুহূর্তে বিকানির, আজমের, গুনা, ডালটনগঞ্জ, পানাগড় হয়ে ত্রিপুরা পর্যন্ত বিস্তৃত রয়েছে। আগামী ৪৮ ঘন্টায় মৌসুমী অক্ষরেখা সরে হিমালয়ের পাদদেশে অবস্থান করবে। ফলে বৃষ্টির পরিমাণ আরও বাড়বে। সোমবার থেকে উত্তরবঙ্গের দার্জিলিং, কালিম্পঙ, জলপাইগুড়ি, কোচবিহার, আলিপুরদুয়ারে বাড়বে বৃষ্টির পরিমাণ। উত্তরবঙ্গের এই জেলা গুলিতে ১৭০ থেকে ২০০ মিলিমিটার পর্যন্ত বৃষ্টির সম্ভাবনা আছে বলে জানানো হচ্ছে।

কলকাতা সহ দক্ষিণবঙ্গের জেলা গুলিতে রবিবার সারাদিনই মেঘলা আকাশ থাকবে। মাঝে মাঝে দু এক পশলা বৃষ্টি হতে পারে। সোম এবং মঙ্গলবার দক্ষিণবঙ্গের কয়েকটি জেলায় বিক্ষিপ্তভাবে বৃষ্টির সম্ভাবনা আছে। বাতাসে আপেক্ষিক আদ্রতার পরিমাণ বেশি থাকায় কলকাতা সহ আশেপাশের জেলা গুলিতে আদ্রতাজনিত অস্বস্তি থাকবে। আজ দক্ষিণবঙ্গের বীরভূম, মুর্শিদাবাদ, পশ্চিম বর্ধমান, পুরুলিয়া, বাঁকুড়া, ঝাড়গ্রাম, পশ্চিম মেদিনীপুরে দু-এক পশলা ভারী বৃষ্টির পূর্বাভাস আছে।

Advertisement

রবিবার সকালে কলকাতার সর্বনিম্ন তাপমাত্রা ছিল ২৭.৯ ডিগ্রি সেলসিয়াস, যা স্বাভাবিকের থেকে ১ ডিগ্রি বেশি। আজ সর্বোচ্চ তাপমাত্রা ৩৪.৪ ডিগ্রি সেলসিয়াসের আশেপাশে থাকবে বলে জানাচ্ছে হাওয়া অফিস। বাতাসে আপেক্ষিক আদ্রতার পরিমাণ সর্বাধিক ৯৫ শতাংশ এবং সর্বনিম্ন ৬২ শতাংশ। গতকাল কলকাতার সর্বনিম্ন তাপমাত্রা ছিল ২৬.২ ডিগ্রি সেলসিয়াস এবং সর্বোচ্চ তাপমাত্রা ৩১.৬ ডিগ্রি সেলসিয়াস। গত ২৪ ঘন্টায় বৃষ্টি হয়েছে খুবই সামান্য।

Related Articles

Back to top button