×
নিউজরাজ্য

সহাপ্তে দুদিন বন্ধ থাকবে সমস্ত অফিস, দোকানপাট, লকডাউন ঘোষণা রাজ্যে

Advertisement

করোনা সংক্রমণ রুখতে রাজ্য সরকারের নতুন পদক্ষেপ। বাংলাতে গোষ্ঠী সংক্রমণ শুরু হয়ে গিয়েছে। সেই জন্য এবার থেকে রাজ্যে প্রতিদিন সপ্তাহে দুই দিন করে সম্পূর্ণ লকডাউন হবে। সোমবার স্বরাষ্ট্রসচিব আলাপন বন্দ্যোপাধ্যায় বলেছেন, সপ্তাহে ওই দুই দিন অফিস, দোকানপাট সব বন্ধ থাকবে। এই সপ্তাহে বৃহস্পতিবার ও শনিবার রাজ্যে সম্পূর্ণ লকডাউন থাকবে। পরের সপ্তাহের দিনগুলিও জানানো হবে। প্রতি সপ্তাহে কোন কোন দিন লকডাউন হবে তা সাংবাদিক বৈঠক করে ঘোষণা করা হবে।

Advertisement

রাজ্যে যেভাবে করোনা সংক্রমণ বাড়ছে, সেক্ষেত্রে বিশেষজ্ঞরা মনে করছেন যে বাংলাতে গোষ্ঠী সংক্রমণ শুরু হয়ে গিয়েছে। এতদিন তা মেনে না নিলেও আজ তা মানলেন স্বরাষ্ট্রসচিব। এর সাথে একটি ইন্টিগ্রেটেড হেল্পলাইন ও চালু করেছে রাজ্য সরকার। আপাতত আগস্ট মাস পর্যন্ত এই নিয়ম চলবে বলে স্বরাষ্ট্রসচিব জানিয়েছেন।

আজকের এই সাংবাদিক বৈঠকে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়,. মুখ্যসচিব, স্বরাষ্ট্রসচিব, ডিজি ও সিপি ও বৈঠকে ছিলেন। রাজ্যের পরিস্থিতি বিচার করে দুই দিন করে লকডাউন করা বিশেষ জরুরি বলে মনে করা হচ্ছে। আগামী ২৯ জুলাই পর্যন্ত কবে কবে লকডাউন হবে তা ঠিক করা হয়েছে। আগামী সপ্তাহে একদিন বুধবার লকডাউন হবে, আর অন্যদিন কবে সেটা সোমবার বৈঠকে জানিয়ে দেওয়া হবে বলে স্বরাষ্ট্রসচিব জানিয়েছেন।

Advertisement

Related Articles

Back to top button