নিউজরাজ্য

উৎসবের মরশুমে রেশন কার্ডধারীদের বড় উপহার পশ্চিমবঙ্গ সরকারের, মিলবে বাড়তি ভর্তুকি

সামনেই রয়েছে দুর্গাপুজো, কালীপুজো, দীপাবলি, ছটপুজো

×
Advertisement

কেন্দ্রীয় সরকার দীর্ঘদিন ধরেই রেশন কার্ডধারীদের বিনামূল্যে রেশন দিচ্ছে। বিশেষ করে করোনার কয়েকটি ঢেউয়ের তরঙ্গ সামলাতে প্রত্যেকটি রাজ্যবাসীর পাশে দাঁড়িয়েছে কেন্দ্র সরকার এবং রাজ্য সরকারগুলি। বঙ্গে সামনেই আসতে চলেছে উৎসবের মরশুম। রয়েছে দুর্গাপুজো, কালীপুজো, দীপাবলি, ছটপুজো। আর এই উৎসবের মরশুমে সাধারণ মানুষের জন্য, বলা ভালো রেশন কার্ডধারীদের জন্য বড় সুখবর জানালো রাজ্য সরকার। পুজো উপলক্ষে সরকারের পক্ষ থেকে এ এক উপহার যেন। রাজ্য সরকার কি জানিয়েছে, জানতে এই প্রতিবেদনটি সম্পূর্ণ পড়ুন।

Advertisement

রাজ্যের খাদ্য ও সরবরাহ দপ্তরের পক্ষ থেকে জানানো হয়েছে পুজোর মরশুমে এই বিশেষ সুবিধার কথা। বিশেষ করে দুই ধরনের কার্ডধারী পূজার সময় বিশেষ সুবিধা উপভোগ করতে পারবেন। জানা গিয়েছে এবার থেকে ময়দা, চিনি ও তেল মিলবে বিশেষ ভর্তুকিসহ। আগামী ২৩ সেপ্টেম্বর থেকে ৩০ অক্টোবর পর্যন্ত পুজোর মরশুমে এই বিশেষ ভর্তুকি পাওয়া যাবে। এখানে ১ কেজি ভর্তুকিযুক্ত ময়দা পাওয়া যাবে ২৯ টাকায় এবং ১ কেজি ভর্তুকিযুক্ত চিনি পাওয়া যাবে মাত্র ৩২ টাকায়।

এছাড়াও মিলবে বিভিন্ন তেলে ছাড়। ১ লিটার কাচ্চিঘাণি সরষের তেল ১৬৬ টাকা ও ৫০০ মিলিলিটার ৮৯ টাকায় পাওয়া যাবে। সেখানে পামওয়েল এক লিটার ১৩৮ টাকা ও ৫০০ মিলিলিটার ৭০ টাকায় পাওয়া যাবে। তবে কোন রেশন কার্ডধারীরা উপভোগ করতে পারবেন এই সুবিধা? জানা গিয়েছে, পশ্চিমবঙ্গে যাদের অন্ত্যোদয় অন্নযোজনা (AAY) বা বিশেষ আগ্রাধিকার প্রাপ্ত (SPHH) রেশন কার্ড রয়েছে তারা এই সুবিধা উপভোগ করতে পারবেন। অন্যরা বাড়তি সুবিধা না পেলেও রাজ্য খাদ্য সুরক্ষা যোজনা ১ ও ২ অনুযায়ী চলতি দরেই রেশন পাবেন।

Advertisement

Related Articles

Back to top button