Today Trending Newsনিউজপলিটিক্সরাজ্য

Live Updates : কেশিয়ারীতে বাড়ি বাড়ি এসে বিজেপিকে ভোট দিতে বলছে কেন্দ্রীয় বাহিনী, প্রতিবাদে পথ অবরোধ

ইতিমধ্যেই শুরু হয়ে গেছে এবারে বিধানসভা নির্বাচন। প্রথম দফায় জঙ্গলমহলে নির্বাচন হতে চলেছে। বিক্ষিপ্ত অশান্তির ঘটনা সামনে আসছে



বাংলা নির্বাচনের পরিপ্রেক্ষিতে প্রথম দফায় নির্বাচন অত্যন্ত গুরুত্বপূর্ণ ভূমিকা গ্রহণ করতে চলেছে। আজকের সর্বমোট ৩০টি আসনের প্রার্থীদের ভাগ্য গণনা হতে চলেছে। পূর্ব এবং পশ্চিম মেদিনীপুর, পুরুলিয়া, বাঁকুড়া সহ বেশকিছু জায়গাতে আজকে ভোটগ্রহণ হতে চলেছে। আজকের ভাগ্য নির্ধারণ হবে জুন মালিয়া, সুশান্ত ঘোষের মতো হেভিওয়েট নেতাদের। চলুন দেখে নেওয়া যাক এবার এর প্রথম দফার নির্বাচনের কিছু লাইভ আপডেট।

বিকেল ৫:৪০ – কেশিয়াড়িতে লোকজন গিয়ে জানতে পারল ভোট পড়ে গেছে। চাঞ্চল্য এলাকায়।

বিকেল ৫:২০ – প্রথম দফায় ভোট গ্রহণ ভালো। যা খবর আসছে তাতে তৃণমূল লোকসভার থেকে ভালই করেছে। টুইট বার্তায় জানালেন ডেরেক।

বিকেল ৫:০০ – তৃণমূল বিজেপির সংঘর্ষে উত্তপ্ত মোহনপুর। বাহিনীর লাঠি চার্জ, আহত ৪

বিকেল ৪:৪০ – কেন্দ্রীয় বাহিনীর জওয়ানরা বাড়ি বাড়ি এসে বিজেপিকে ভোট দেওয়ার হুমকি দিচ্ছে। কেশিয়ারিতে অভিযোগ স্থানীয় বাসিন্দাদের। পথ অবরোধ করা হয়েছে স্থানীয় বাসিন্দাদের দ্বারা। অভিযোগ এক মহিলাকে মারধর অবধি করেছে জওয়ানরা।

বিকেল ৪:২২ – বিজেপির কর্মীরা অস্ত্র নিয়ে ঘুরে বেড়াচ্ছে, টুইট করে নির্বাচন কমিশনকে জানালেন শশী পাঁজা। প্রশ্ন তুললেন নির্বাচন কমিশনের কাজকর্ম নিয়ে।

বিকেল ৩:৫০ – ভোট আর ১০% ঠিক করে হলেও এবারের ভোট বাংলায় ইতিহাস সৃষ্টি করবে। ভোট দেওয়ার হার দেখে বললেন বিজেপি নেতা কৈলাস বিজয়বর্গিয়।

বিকেল ৩:৪০ – বিকেল ৩টে পর্যন্ত বাংলায় ভোট পড়ল ৫৫.২৭ শতাংশ। ভোট দানের শীর্ষে বাঁকুড়া।

 

বিকেল ৩:০০ – ঝাড়গ্রামের নয়াগ্রাম বিধানসভার কুলিয়ান জুনিয়র স্কুলে ভোট দিলেন দিলীপ ঘোষ। দাবি করলেন, এবারে জঙ্গলমহলে তৃণমূল খাতাই খুলতে পারবেনা।

দুপুর ২ঃ৫০- কাঁথিতে ভোট দিলেন শুভেন্দু পিতা শিশির অধিকারী।

দুপুর ২:৩৫- পুরুলিয়ার ১২৭ নম্বর বুথে তৃণমূল ও বিজেপির মধ্যে দ্বন্দ্ব শুরু হলে সেখানকার তৃণমূল প্রার্থী সুজয় ব্যানার্জি, বিজেপির তপশিলি মোর্চার মণ্ডল দীপক বাউরিকে গুলি করার হুমকি দিয়েছে। তৃণমূল নেতার হুমকি দেওয়ার ভিডিও ভাইরাল হচ্ছে।

দুপুর ২ঃ২০- ৭০ বছরে সেতু সমস্যা সমাধান হয়নি। প্রতিবাদে ছাতনা বিধানসভা কেন্দ্রের এক গ্রামে ভোট দেওয়া বয়কট করলো গ্রামবাসীরা।

দুপুর ১:১২- নির্বাচন শুরু হওয়ার কিছুক্ষণের মধ্যেই বিজেপি রাজ্য সভাপতি দিলীপ ঘোষ দাবি করলেন যে প্রথম দফা নির্বাচনে তৃণমূল জঙ্গলমহলে খাতা খুলতে পারবে না।

দুপুর ১:১০- চক গোপালপুরে কাটারি দেখিয়ে ভোটারদের হুমকি দেওয়ার ঘটনায় কাঠগড়ায় গেরুয়া শিবির।

দুপুর ১২:২২- ইতিমধ্যেই নির্বাচন কমিশন অনুযায়ী বাঁকুড়ায় ৩৬.৮৭ শতাংশ, পুরুলিয়ায় ৩৩.৩৫ শতাংশ, পূর্ব মেদিনীপুরে ৩৮.৮১ শতাংশ, পশ্চিম মেদিনীপুরে ৩৫.৯ শতাংশ এবং ঝাড়গ্রামে ৩৬.৮৭ শতাংশ ভোট পড়েছে।

দুপুর ১২:২০- বিজেপির অভিযোগ যে তৃণমূলের লোকেরা শুভেন্দুর ভাই সৌমেন্দুর গাড়িতে হামলা চালিয়েছে। ঘটনায় জখম হয়েছে গাড়ির চালক।

সকাল ১১:৫৫- ভোট শুরুর চার ঘণ্টার মধ্যে পশ্চিমবঙ্গে ভোট পড়েছে ২৪.৬১ শতাংশ।

সকাল ১১:৫০- নির্বাচন কমিশন বাংলা বিধানসভা নির্বাচনের জন্য ৭৩০ কোম্পানি কেন্দ্রীয় বাহিনী কাজে লাগিয়েছে। তা সত্বেও একাধিক কেন্দ্রে বিক্ষিপ্ত অশান্তির খবর সামনে আসছে। একদিকে গরবেতায় ভোটারদের মারধরের অভিযোগ উঠেছে। স্থানীয়দের দাবি তৃণমূল এই কাজ করেছে। অন্যদিকে, মেদিনীপুর সদরে বিজেপির বিরুদ্ধে তিনটি বুথ জ্যামের অভিযোগ উঠেছে।

সকাল ১১:৪০- তৃণমূল ফের নির্বাচন কমিশনের দ্বারস্থ হয়েছে। তাদের অভিযোগ, সিআরপিএফ বিভিন্ন ভোটগ্রহণ কেন্দ্রে ভোটারদের প্রভাবিত করছে।

সকাল ১১ঃ১৫- তৃণমূলকে ভোট দিলেই মিলবে ছোলা মুড়ি। চরম বিতর্কে বান্দয়ান ভোটগ্রহন কেন্দ্র।

সকাল ১১:০৫- তৃণমূল কংগ্রেস ভোট শুরুর কিছুক্ষণের মধ্যেই নির্বাচন কমিশনের দ্বারস্থ হল। আসলে নির্বাচন কমিশনের অ্যাপে ৪ মিনিটের ব্যবধানে হুরমুড়িয়ে কমে গেছে ভোটদানের হার। যেখানে কাঁথি দক্ষিনে সকাল ৯ টা ১৩ মিনিটে ভোট পড়েছিল ১৮.৪৭ শতাংশ, সেখানে তার ঠিক চার মিনিট বাদে ৯ টা ১৭ মিনিটে তা কমে দাঁড়িয়েছে ১০.৬ শতাংশ। কাঁথি দক্ষিণ ছাড়াও একাধিক কেন্দ্রে একই অবস্থা। এমনকি খেজুরি, পটাশপুর ও রামনগরে ভোটদানের হার ০ শতাংশ হয়ে দাঁড়িয়েছে। নির্বাচন কমিশন দ্রুত ব্যাপারটি নিয়ে পদক্ষেপ নেবে বলে জানা গেছে।

 

সকাল ১০.১৭ – নির্বাচন শুরুর মুখেই সমস্যা দেখা গিয়েছে দক্ষিণ কাঁথির মাজনায়। ভোটদাতারা অভিযোগ জানিয়েছে যে তারা তৃণমূলে ভোট দিলেও তা চলে যাচ্ছে বিজেপিতে। ঘটনার জেরে ভোটদাতারা বুথের সামনে বিক্ষোভ দেখাতে শুরু করে এবং তার জেরে বর্তমানে ভোটগ্রহণ বন্ধ হয়ে গেছে ওই কেন্দ্রে।

সকাল ১০:১০ – ভোট দিচ্ছে তৃণমূলে আর যাচ্ছে বিজেপিতে। অভিযোগ কাথির মাঝনা ৭১ নম্বর বুথে। যদিও অভিযোগ ওড়াচ্ছেন প্রিসাইডিং অফিসার।

সকাল ৯:৫০ – সকাল ৯ টা পর্যন্ত পশ্চিমবঙ্গে প্রথম দফার নির্বাচনে ভোট পড়ার পরিমাণ ৭.৭২ শতাংশ – নির্বাচন কমিশন

সকাল ৯:৩৮ – শালতোড়া, পিঠাজোড়া এবং গোপীবল্লভপুরে বুথ ফেরত ভোটারদের চা-বিস্কুট বিলি করল বিজেপি।

সকাল ৯:৩৫ – খরগপুর শহরে নিজের বাড়ি লাগোয়া শিব মন্দিরে পুজো দিয়ে সোনার বাংলার সরকার গড়ার আবেদন জানালেন দিলীপ ঘোষ।

অন্যদিকে, মেদিনীপুরের সাহেব পুর চক এলাকায় শিব মন্দিরে পুজো জুন মালিয়ার

সকাল ৯:২৩ – নির্বাচন কমিশনের নিয়মকে বুড়ো আংগুল দেখিয়ে, ভোট গ্রহণ কেন্দ্রের মাত্র ২০০ মিটারের মধ্যে দেওয়াল লিখন তৃণমূল এবং বিজেপির। বাধা দিতে আসলে হয় বচসা।

সকাল ৯:১৫ – কাঁথি দক্ষিণে বিধানসভা কেন্দ্রে ৪টি বুথ রয়েছে। তার মধ্যে সম্প্রতি ৩টি বুথে ইভিএম মেশিন বিকল হয়ে পড়েছে। একটি বুথের প্রিসাইডিং অফিসার আবার অসুস্থ হয়ে পড়েন। ফলে প্রশ্ন উঠেছে নির্বাচন কমিশনের প্রস্তুতি নিয়ে।

সকাল ৮:৫০ – কেশিয়াড়িতে বিজেপি কর্মী সমর্থক এর রহস্য মৃত্যু ঘিরে চাঞ্চল্য। বাড়ির উঠানের সামনে ওই ব্যক্তির রক্তাক্ত দেহ উদ্ধার হয়েছে। বিজেপির অভিযোগ জানিয়েছে তাকে পিটিয়ে খুন করা হয়েছে। যদিও তার পরিবারের লোক জানাচ্ছেন ওই ব্যক্তি কখনোই কোন দল করতেন না।

সকাল ৮:৩৫ – শালবনিতে সুশান্ত ঘোষ কে ঘিরে বিক্ষোভ দেখানো হয়েছে। একটি ভোটিং কেন্দ্র থেকে বেরিয়ে আসছিলেন সুশান্ত ঘোষ। সেখানেই তার বিরুদ্ধে আক্রমণ করেন তৃণমূল কর্মীরা। সুশান্তকে জুতো দেখানো হয়েছে। ইট এবং বাঁশ দিয়ে আক্রমণ করা হয়েছে। তার গাড়িতে ভাঙচুর চালানো হয়েছে।

সকাল ৮:২৯ – রেকর্ড সংখ্যায় ভোটদানের আহ্বান জানিয়ে টুইট করলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। উল্লেখযোগ্য বিষয় হল টুইট করলেন বাংলা ভাষায়।

সকাল ৮:১০ – শালবনির দোগাড়িয়া প্রাথমিক স্কুলের ১৭৭ নম্বর বুথে নিজের মাকে পাশে দাঁড় করিয়ে ভোট দিলেন ছেলে। প্রিসাইডিং অফিসার দাবি করলেন, মহিলা অশক্ত এ কারণে ভোটে সাহায্য করার দাবি জানিয়েছিলেন।

Related Articles

Back to top button