নিউজ

WB Weather Update: ক’দিন চলবে বৃষ্টি, জাঁকিয়ে ঠান্ডা কবে থেকে? জেনে নিন আবহাওয়ার সমস্ত আপডেট

Advertisement

Advertisement

মিচং ঝড়ের কারণে দেশের কিছু কিছু জায়গায় ভারী বৃষ্টি পাত হচ্ছে। বৃষ্টি শুরু হয়েছে কলকাতায়। বুধবার সন্ধ্যা থেকে শুরু হয়েছিল গুঁড়ি গুঁড়ি বৃষ্টি। শুক্রবার সকাল থেকে বেড়েছে বৃষ্টির গতি। কলকাতায় এদিন সকাল থেকে বৃষ্টির বেগ মাঝে মধ্যে বৃদ্ধি পাচ্ছে।

Advertisement

আবহাওয়া দেশের বিভিন্ন জায়গায় বদলাতে শুরু করেছে। একই সঙ্গে পাহাড়ে তুষারপাতের কারণে তাপমাত্রা শূন্যের নিচে চলে গেছে। সমতল রাজ্যের মানুষ এই মুহূর্তে শীতের অপেক্ষায় রয়েছেন। কাশ্মীরে উপত্যকার বেশিরভাগ অংশে পারদ হিমাঙ্কের নীচে নেমে গেছে, যার ফলে শৈত্যপ্রবাহ শুরু হয়েছে। আবহাওয়া অফিস জানিয়েছে, আকাশ সাধারণত মেঘাচ্ছন্ন থাকবে। তবে ১০ ডিসেম্বর পর্যন্ত আবহাওয়া প্রধানত শুষ্ক থাকবে।

Advertisement

Advertisement

৭ ডিসেম্বর মণিপুর, মিজোরাম ও ত্রিপুরায় বৃষ্টিপাতের পরিমাণ বাড়বে বলে আশা করা হচ্ছে। ওড়িশা এবং অন্ধ্রপ্রদেশ উপকূলের পাশাপাশি তামিলনাড়ুর উত্তর অংশে সমুদ্রের অবস্থা উত্তাল থেকে খুব উত্তাল হতে পারে। পূর্বাভাস অনুযায়ী, ছত্তিশগড়, ওড়িশা, ঝাড়খন্ড, দক্ষিণ বিহার এবং গাঙ্গেয় পশ্চিমবঙ্গের কিছু কিছু জায়গায় আজ হালকা থেকে মাঝারি বৃষ্টি হতে পারে। সপ্তাহের শেষ দিকে পারদ নামতে পারে বলে অনুমান।

পূর্ব মধ্যপ্রদেশ, বিদর্ভ, পূর্ব তেলেঙ্গানা, অন্ধ্রপ্রদেশের উত্তর উপকূল এবং আন্দামান ও নিকোবর দ্বীপপুঞ্জে হালকা থেকে মাঝারি বৃষ্টি হতে পারে। মণিপুর, মিজোরাম ও ত্রিপুরার দু-এক জায়গায় হালকা থেকে মাঝারি বৃষ্টি হতে পারে। তামিলনাড়ু, কেরালা, কর্ণাটক, মারাঠওয়াড়া, পূর্ব উত্তরপ্রদেশে হালকা বৃষ্টির সম্ভাবনা রয়েছে। উত্তর ভারতের সমভূমিতে সর্বনিম্ন তাপমাত্রা উল্লেখযোগ্যভাবে হ্রাস পেয়েছে। গত কয়েকদিন ধরে দেশের উত্তরাঞ্চলে শুষ্ক আবহাওয়া বিরাজ করছে। দিল্লি ও এনসিআর অঞ্চল সহ সমভূমির অনেক অংশে সর্বোচ্চ তাপমাত্রা ১০ ডিগ্রি সেলসিয়াসের নিচে নেমে গেছে।

Recent Posts