নিউজরাজ্য

বিকেলের পর ভারী বৃষ্টির সম্ভাবনা দক্ষিনবঙ্গে

কলকাতা: শুক্রবার পর্যন্ত বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টির পূর্বাভাস রয়েছে উত্তরবঙ্গে, এমনটাই আলিপুর আবহাওয়া দফতর সূত্রের খবর। তবে উত্তরবঙ্গে বৃষ্টির পূর্বাভাস থাকলেও আগামী কয়েকদিনের দক্ষিণবঙ্গে বৃষ্টির পরিমাণ কমবে বলেই জানিয়েছে হাওয়া অফিস। বাতাসে জলীয়বাষ্পের আদ্রতা বাড়ার ফলে গোটা দক্ষিণবঙ্গ । অস্বস্তির বাড়বে। কিন্তু বৃষ্টির সম্ভাবনা কলকাতাসহ দক্ষিণবঙ্গের অন্যান্য জেলাগুলিতে কম রয়েছে। তবে উত্তরবঙ্গের নদীগুলিতে জলস্তর বেড়ে যাওয়ায় জলপাইগুড়ি, কোচবিহার, আলিপুরদুয়ার সহ অন্যান্য জেলায় বৃষ্টির পূর্বাভাস রয়েছে।

মৌসুমী অক্ষরেখা মোজাফফরপুর থেকে জলপাইগুড়ির ওপর দিয়ে অসম হয়ে নাগাল্যান্ড পর্যন্ত বিস্তৃত। অসমে রয়েছে একটি ঘূর্ণাবর্ত। এই কারনে প্রচুর জলীয় বাষ্প ঢুকছে বঙ্গোপসাগর থেকে। এর প্রভাবে শুক্রবার পর্যন্ত উত্তরবঙ্গের ওপরের পাঁচ জেলায় ভারী বৃষ্টি পূর্বাভাস দেওয়া হয়েছে ভারী বৃষ্টি হবে সিকিম, অসম মেঘালয়-সহ উত্তর পূর্ব ভারতের রাজ্যগুলিতে।

কলকাতায় আজ, মঙ্গলবার সকালে সর্বনিম্ন তাপমাত্রা ছিল ২৮.২ ডিগ্রি সেলসিয়াস। স্বাভাবিকের থেকে যা দুই ডিগ্রি বেশি। সোমবার বিকেলে কলকাতায় সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৩৩.৫ ডিগ্রী সেলসিয়াস। যা স্বাভাবিকের থেকে ১ ডিগ্রি বেশি। বাতাসে আপেক্ষিক আদ্রতার পরিমাণ ছিল ৬৪ থেকে ৯২ শতাংশ। তবে গত ২৪ ঘন্টায় কোনও বৃষ্টি হয়নি।

এদিকে বুধবার অতি ভারী বৃষ্টির সম্ভাবনা কর্ণাটক উপকূলে। ভারী বৃষ্টি হবে উত্তরবঙ্গ, ওড়িশা, অসম, মেঘালয়, আন্দামান ও নিকোবর দ্বীপপুঞ্জে। বৃহস্পতিবারও কর্ণাটক উপকূলে ভারী বৃষ্টির, সম্ভাবনা রয়েছে।

Tags

Related Articles

Back to top button