নিউজরাজ্য

সাত সকালেই বজ্রবিদ‍্যুত্‍-সহ বৃষ্টি, বইবে ঝোড়ো হাওয়া, দক্ষিণের দুই জেলায় ঝমঝমিয়ে বৃষ্টি

সকাল থেকেই আকাশ মেঘাচ্ছন্ন। আবহাওয়াবিদরা জানাচ্ছেন, এই অবশেষে বাংলার বেশ কিছু এলাকায় ঢুকে পড়েছে বর্ষা। 

Advertisement
Advertisement

আবহাওয়া দফতরের পূর্বাভাসে আস্থা হারিয়েছেন সাধারণ মানুষ। গত কয়েকদিন ধরেই বৃষ্টির পূর্বাভাস বারবার ভুল প্রমাণিত হচ্ছে। তবে এবার আর নয়। কারণ দক্ষিণবঙ্গে অবশেষে প্রবেশ করেছে বর্ষা।

Advertisement
Advertisement

সকাল থেকেই আকাশ মেঘাচ্ছন্ন

আলিপুর আবহাওয়া দফতরের পূর্বাভাস অমুযায়ী আগামী সময়ে পূর্ব বর্ধমান, নদিয়া, হুগলি, বাঁকুড়া, উত্তর ২৪ পরগনা, হাওড়া, পূর্ব ও পশ্চিম মেদিনীপুরে বৃষ্টির পূর্বাভাস রয়েছে। সকাল থেকেই আকাশ মেঘাচ্ছন্ন। তবে আবহাওয়াবিদরা জানাচ্ছেন, এই অবশেষে বাংলার বেশ কিছু এলাকায় ঢুকে পড়েছে বর্ষা।

Advertisement

weather update today

Advertisement
Advertisement

দক্ষিণবঙ্গের সব জেলাতেই বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টির সম্ভাবনা রয়েছে। পশ্চিমাঞ্চলের জেলাগুলোতে বৃষ্টিপাত বেশি হবে। এবার আশা করা হচ্ছে আগামী কয়েকদিন তাপমাত্রা কিছুটা কমতে পারে। এটাই এই মুহূর্তে সুখবর।

দক্ষিণবঙ্গে ঢুকে পড়েছে বর্ষা

আলিপুর আবহাওয়া দফতর সূত্রে খবর, ৩১ মে থেকে দক্ষিণ-পশ্চিম মৌসুমী বায়ু ইসলামপুরে আটকে ছিল । অবশেষে সেটা ত্বরান্বিত হয়েছে। উত্তরবঙ্গ -সহ দক্ষিণবঙ্গে ঢুকে পড়েছে বর্ষা। দক্ষিণবঙ্গে প্রাক বর্ষার বৃষ্টি শুরু হবে। সপ্তাহান্তে বা আগামী সপ্তাহে ভারী বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে।

বিকেলের দিকে বৃষ্টি ও বজ্র সহ বৃষ্টি

বিগত কয়েক দিন আগে সকাল থেকেই প্রচণ্ড গরমে ঘামছিল দক্ষিণবঙ্গের অধিকাংশ জেলা। পুরুলিয়া, বাঁকুড়া, পশ্চিম মেদিনীপুর, ঝাড়গ্রাম, পশ্চিম বর্ধমানে গরম আর অস্বস্তিকর। বিকেলের দিকে বৃষ্টি ও বজ্রসহ বৃষ্টির সম্ভাবনা রয়েছে। অন্যদিকে বর্ষার জেরে উত্তরবঙ্গে প্রবল বৃষ্টি হচ্ছে। আগামী চার-পাঁচ দিন উত্তরাঞ্চলের জেলাগুলোতে ভারী থেকে অতি ভারী বর্ষণ অব্যাহত থাকবে। দার্জিলিং, কালিম্পং, আলিপুরদুয়ার, বিহার, জলপাইগুড়িতে ভারী থেকে অতি ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে।

Advertisement

Related Articles

Back to top button