ফের রাজ্যে বৃষ্টি, আগামী ২৪ ঘণ্টায় এই সব জেলাগুলিতে প্রবল বৃষ্টির সম্ভাবনা

Advertisement

Advertisement

ইতিমধ্যেই অনুভব করা যাচ্ছে চৈত্রের প্রখর রোদের দাবদাহ। তার মধ্যে দেখা মিলতে পারে বৃষ্টির। দক্ষিণবঙ্গ এবং উত্তরবঙ্গে আসছে বৃষ্টি এমনটাই জানিয়েছে আবহাওয়া দফতর। তবে সর্বত্র নয়, বৃষ্টির সম্ভাবনা থাকছে নির্দিষ্ট কিছু স্থানে।শুক্রবার শহরের সর্বোচ্চ তাপমাত্রা ছিল স্বাভাবিকের চেয়ে ২ ডিগ্রি বেশি, ৩৬.৮ ডিগ্রি সেলসিয়াস। শনিবার কলকাতার সর্বনিম্ন তাপমাত্রা ছিল স্বাভাবিকের চেয়ে তিন ডিগ্রি বেশি, ২৬.৫ ডিগ্রি সেলসিয়াস।

Advertisement

দক্ষিণবঙ্গের বেশ কিছু জেলায় বৃষ্টি হবে এমনটাই জানা গেছে আবহাওয়া দফতরের তথ্য অনুযায়ী, তবে কয়েকটি জায়গায় এই বৃষ্টি হবে বিক্ষিপ্তভাবে, আকাশ থাকবে মেঘলা। উত্তরবঙ্গেরও বৃষ্টির সম্ভাবনা থাকছে। আগামী ২৪ ঘণ্টায় যেসব স্থানে বৃষ্টির সম্ভাবনা থাকছে সেগুলি হল – দার্জিলিং, কালিম্পং।

Advertisement

দার্জিলিং-কালিম্পং ছাড়া যেসব স্থানে বৃষ্টি হতে পারে সেগুলি হল তেলেঙ্গানা, মহারাষ্ট্র এবং মধ্যপ্রদেশে। জম্মু কাশ্মীরে ঢুকবে নতুন পশ্চিমী ঝঞ্জা যার ফলে আবহাওয়ার পরিবর্তন লক্ষ্য করা যাবে। তবে বৃষ্টির কোনো সম্ভাবনা নেই কলকাতায়। গত ২৪ ঘন্টায়ও কোনো বৃষ্টিপাত হয়নি, আগামী ২৪ ঘণ্টাতেও বৃষ্টির তেমন সম্ভাবনা নেই কলকাতায়।

Advertisement

গরম বাড়ছে, সাথে বাড়ছে অস্বস্তিও। রবিবার জেলায় বিক্ষিপ্ত বৃষ্টি সম্ভাবনা থাকছে কিন্তু তার সাথে কোনো যোগ নেই কালবৈশাখীর। কালবৈশাখী সম্ভাবনা কবে থেকে থাকছে তা একমুহূর্তে বোঝা যাচ্ছে না।

Recent Posts