দেশনিউজ

চিনের হাত থেকে ভারতকে বাঁচাতে প্রস্তুত ভারতীয় সেনারা, জানালেন ভারতীয় বায়ুসেনা প্রধান

Advertisement

আজ ভারতীয় বায়ুসেনার ৮৮ তম প্রতিষ্ঠা দিবস উপলক্ষে গাজিয়াবাদের কাছে বায়ুসেনার হিন্ডন ঘাঁটিতে একটি বর্ণাঢ্য ফ্লাই-পাস্টের আয়োজন করা হয়। ৮৮ তম এয়ার ফোর্স দিবস অনুষ্ঠানে বায়ুসেনা প্রধান এয়ার চিফ মার্শাল রাকেশ কুমার সিং ভাদৌরিয়া জানান, ভারতীয় বায়ুসেনায় প্রতিনিয়ত উন্নতির পথে হাঁটে এবং দেশের সার্বভৌমত্য রক্ষার জন্য সর্বদা তাঁরা তৈরি৷

যে কোনও পরিস্থিতিতে দেশকে বাঁচাতে ও দেশের সার্বভৌমত্য রক্ষার্থে তাঁরা বদ্ধপরিকর৷ দিনের ফ্লাই-পাস্টে অংশগ্রহণ করেছে এলসিএ তেজস, জাগুয়ার, মিগ-২৯, মিদগ-২১ বাইসন, ও সুখোই-৩০ এমকেআই যুদ্ধবিমান। এছাড়াও অংশ নিয়েছিল অবসরপ্রাপ্ত যুদ্ধবিমান থেকে আধুনিক সামরিক পণ্যবাহী বিমান ও প্রথমসারির যুদ্ধবিমান।

এদিন বায়ুয়েনার প্রতিষ্ঠা দিবস উপলক্ষে বাহিনীকে অভিনন্দন জানিয়েছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। তিনি বলেন, “আপনার কেবল দেশের আকাশকে সুরক্ষিত রাখছেন না, তার সঙ্গে বিপর্যয়ের সময় মানবসেবায় গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করছেন। আপনাদের সাহস, বীরত্ব ও আত্মত্যাগ সকলকে উদ্বুদ্ধ করে”। ৮৮ তম এয়ার ফোর্স দিবস অনুষ্ঠানে বায়ুসেনা প্রধান এয়ার চিফ মার্শাল রাকেশ কুমার সিং ভাদৌরিয়া আরও বলেন যে, আরও উন্নতির পথে এগোচ্ছে বায়ুসেনা৷ এরই মধ্যেই ভারত-চিন সীমান্তে যেভাবে শত্রুপক্ষকে কড়া জবাব দিয়েছে দেশ।

যা পরিস্থিতি সব মিলিয়ে দুই দেশের মধ্যে বিবাদ লেগেই আছে। সীমান্তে পরিকাঠামো উন্নয়নের কাজ করছে ভারত। সব মিলিয়ে চিনকে একেবারেই হালকা ভাবে নিচ্ছে না ভারত। অন্য দিকে এবছর শীতেও লাদাখে চিনের ওপর কড়া নজর রাখার প্রস্তুতু নিয়ে ফেলেছে ভারত। তার মধ্যে যাবতীয় যন্ত্র এবং আধুনিক জিনিস রয়েছে । এছাড়াও রাখা হয়েছে  সব রকমের প্রতিরক্ষা ব্যবস্থা।

Tags

Related Articles

Back to top button