×
ভাইরাল & ভিডিও

VIRAL: মা-মা করে নিজের মালকিনকে ডাকছে টিয়া পাখি, ভিডিও সাড়া ফেললো সোশাল মিডিয়ায়

সোশাল মিডিয়ায় এই ভিডিও খুবই জনপ্রিয় হয়েছে

Advertisement

সোশ্যাল মিডিয়াতে মাঝেমধ্যেই এখন বেশ কিছু ভিডিও ভাইরাল হতে শুরু করেছে। সোশ্যাল মিডিয়ার শুধুমাত্র যে মানুষের জায়গা সেটা বলা যাবে না, নানা রকমের পশু পাখির ভিডিও সোশ্যাল মিডিয়াতে মাঝেমধ্যেই ভাইরাল হয়ে থাকে। সম্প্রতি একটি লাল রঙের টিয়া পাখির ভিডিও সোশ্যাল মিডিয়াতে জনপ্রিয় হয়ে উঠতে শুরু করেছে। এই ভিডিওতে আমরা দেখতে পাচ্ছি ওই লাল রঙের তোতা পাখিটি তার মালকিনকে মা বলে ডাকছে। অন্যদিকে ওই মহিলাটি সেই পাখিকে একেবারেই নিজের সন্তানের মতো করে পালন করে থাকেন। ভিডিওতে আমরা দেখতে পাচ্ছি, টিয়া পাখি, নিজের মালকিনের সঙ্গে হিন্দিতে কথা বলছে এবং তার সঙ্গে কথা বলার সময় নিজের জন্য চা চাইছে।

Advertisement

আসলে আপনারা সকলেই জানেন, টিয়া পাখি ভালো কথা বলতে পারে। তবে এত সুন্দর একটি টিয়া পাখির ভিডিওর যে আপনি দেখতে পাবেন সেটা সহজ বিষয় না। এরকম সুন্দর কথা বলা টিয়া পাখি সচরাচর দেখা যায়না। মানুষের ভাষা নকল করতে এই ধরনের টিয়াপাখি সক্ষম। কিন্তু তবুও এত ভালোভাবে নকল করা সব তোতাপাখির কাজ না। তবে এই তোতাপাখি একেবারেই আলাদা রকমের।

এটা কোনো সাধারণ টিয়া না, বরং এটা কিন্তু ভালো কথা বলতে পারে এমন টিয়া পাখি। এরকম একটি লাল রঙের তোতা পাখির ভিডিও এভাবে সামনে আসবে সেটা ভাবা যায়না। এটা শুধুই ইন্দোনেশিয়ার মালুকুর জঙ্গলে পাওয়া যায়। আইএএস অফিসার দিপাংশু কাবরা এই টিয়া পাখির এই মিষ্টি ভিডিও শেয়ার করেছেন। চলুন দেখে নিন এই ভিডিওটি।

Advertisement

Related Articles

Back to top button