জ্যোতিষ

Vastu Tips: ভুল করেও ঘরের এই কোণে তুলসি গাছ রাখা উচিত নয়, সারা জীবন আর্থিক সংকটের সমস্যায় ভুগবেন

×
Advertisement

তুলসী দেবী আমাদের হিন্দুদের মধ্যে এক আরাধ্য মাতা শক্তি এবং বিশ্বাস করা হয় এই তুলসী মায়ের গাছ বাড়িতে শুভ শক্তি আহ্বান করেন। তুলসী গাছ প্রায় প্রতিটি বাড়িতেই উপস্থিত থাকে এবং হিন্দু ধর্মে তুলসীর পূজা অত্যন্ত গুরুত্বপূর্ণ বলে বিবেচিত হয়। এমনটা বিশ্বাস করা হয় যে তুলসীতে ভগবান বিষ্ণু বাস করেন এবং প্রতিদিন তুলসী পূজা করলে ঘরে সুখ, শান্তি ও সমৃদ্ধি আসে। আপনি তুলসী গাছের গুরুত্ব অনুমান করতে পারেন যে প্রতিটি ব্রত উপাচার্য এবং ধর্মীয় আচার-অনুষ্ঠানে এর পাতা ব্যবহার করা হয়।

Advertisement

তবে ঘরে তুলসী গাছ রাখার আরও একটি উপায় রয়েছে। বাস্তুশাস্ত্র অনুসারে, তুলসী গাছ যদি বাড়িতে কোনও ভুল জায়গায় রাখা হয় তবে তা শুভের পরিবর্তে অশুভ ফল দেয়। সেই কারণেই আজ আমরা আপনাদের বলব কোন কোন স্থানে তুলসী গাছটি বাড়িতে রাখা উচিত নয়।

বাড়িতে তুলসী গাছ রাখার সময় কিছু বিষয়ের বিশেষ যত্ন নিতে হবে। কারণ যদি এই গাছটিকে কোনো ভুল জায়গায় রাখেন তাহলে আপনি সারাজীবন আর্থিক ও অর্থ সংক্রান্ত নানা সমস্যার সম্মুখীন হতে পারেন।

Advertisement

১) বাস্তুশাস্ত্র অনুসারে, ভুলেও ছাদে তুলসী গাছ রাখা উচিত নয়। বিশেষ করে যাদের বুধ গ্রহ অর্থের সাথে সম্পর্কিত তাদের এই বিষয়ে বিশেষ যত্ন নেওয়া উচিত। বারান্দায় তুলসী গাছ রাখলে আর্থিক ক্ষতি হয়।

২) তুলসী গাছ কখনই পূর্ব দিকে রাখবেন না। এই জন্য, এটি উত্তর থেকে উত্তর-পূর্ব দিকে একটি শুভ স্থান হিসাবে বিবেচিত হয়। আপনি চাইলে পশ্চিম দিকেও তুলসী গাছ রাখতে পারেন।

৩) দক্ষিণ দিকে তুলসী গাছ রাখলে বাস্তু দোষ বেশি হয়। অতএব, ভুলেও এই গাছটি এই দিকে রাখবেন না।

৪) মনে রাখবেন তুলসী গাছে পাখি বা কবুতর যেন বাসা না বাঁধে, এমনটা হলে তা বাড়িতে অশুভ কেতুর লক্ষণ।

৫)আপনি যদি ছাদে তুলসী গাছ রাখেন এতে প্রাকৃত দোষ হয় এবং এর কারণে আপনি ঋণের সমস্যা ভুগতে পারেন।

Related Articles

Back to top button